শুক্রবার, ১১ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

১০ বছরে ৩ কোটি মানুষের কর্মসংস্থান

------ অর্থমন্ত্রী

কুমিল্লা প্রতিনিধি

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি বলেছেন, আগামী ১০ বছর হবে বাংলাদেশের জন্য সোনালি সময়। এই সময়ের মধ্যে ৩ কোটি মানুষের কর্মসংস্থান হবে। তখন এ দেশে আর কোনো বেকার থাকবে না। তিনি নতুন প্রজন্মের প্রতি আহ্বান জানিয়ে বলেন, ‘আমরা ’৭১ সালে দেশ স্বাধীন করেছি মুক্তিযুদ্ধের মাধ্যমে আর সোনালি যুদ্ধের মাধ্যমে ২০৩০ সালের মধ্যে বাংলাদেশে অর্থনৈতিক মুক্তি আনা হবে। বিশে^র উন্নত ২০টি দেশের কাতারে ’৪১ সালের মধ্যে আমাদের পৌঁছাতে হবে। এজন্য দেশকে ভালোবেসে দেশের প্রতি মমতা রেখে সবাইকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে কাজ করতে হবে।’ তিনি গতকাল বিকালে কুমিল্লার চৌদ্দগ্রামে উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

 মন্ত্রী বলেন, ‘আওয়ামী লীগ সরকার বঙ্গবন্ধুর সোনার বাংলায় বাংলাদেশকে রূপান্তরের টার্গেট নিয়ে কাজ করে যাচ্ছে। এ দেশকে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত করে বাংলাদেশকে উন্নত বিশে^র কাতারে পৌঁছানো হবে ইনশা আল্লাহ। আর এর মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন পূরণ হবে।’

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুস সোবহান ভূইয়া হাসানের সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য দেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট আবদুল মতিন খসরু এমপি, সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক মুজিব এমপি, চৌদ্দগ্রাম পৌর মেয়র মিজানুর রহমান প্রমুখ।

সর্বশেষ খবর