বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

বাংলাদেশের অগ্রগতি আমেরিকার উন্নয়নকেও হার মানিয়েছে : নাহিদ

প্রতিদিন ডেস্ক

সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন, বাংলাদেশের উন্নয়ন সারা বিশ্বের এক বিস্ময়। একটি অনুন্নত দেশ হিসেবে অর্থনৈতিক উন্নয়নে বাংলাদেশের অগ্রগতি আমেরিকার উন্নয়নকেও হার মানিয়েছে। গত বিশ বছরে আমেরিকার উন্নয়নের তুলনায় অনেক বেশি এগিয়েছে বাংলাদেশ। খবর : এনআরবি নিউজ’র।

নিউইয়র্কে বিয়ানীবাজার-গোলাপগঞ্জবাসীর উদ্যোগে গত ১৩ অক্টোবর সন্ধ্যায় কুইন্সে দেশি সিনিয়র সেন্টার মিলনায়তনে নুরুল ইসলাম নাহিদের সম্মানে আয়োজিত সংবর্ধনা সমাবেশে তিনি এ কথা বলেন। তিনি আরও বলেন, বিএনপি-জামায়াতের শাসনামলে মাথাপিছু আয় ছিল ৫০ ডলার। এখন তা দুই হাজার ডলারে উন্নীত হয়েছে। নিজ নির্বাচনী এলাকা প্রসঙ্গে নুরুল ইসলাম নাহিদ বলেন, সিলেটের গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে শিক্ষাক্ষেত্রে এক বৈপ্লবিক উন্নয়ন সাধন করা হয়েছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বের সামনে একটি রোল মডেল হিসেবে প্রতিষ্ঠা করতে চান। এরই অংশ হিসেবে এখন তিনি দুর্নীতিবিরোধী অভিযান শুরু করেছেন। একটি দুর্নীতিমুক্ত স্বচ্ছ প্রশাসন, জবাবদিহিমূলক সরকার প্রতিষ্ঠায় মনোনিবেশ করেছে সরকার। যার পরিপ্রেক্ষিতে এখন বড় বড় রাঘববোয়ালদের ধরা হচ্ছে। দুর্নীতিবিরোধী এই অভিযানে কাউকে ছাড় দেওয়া হবে না। এই সংবর্ধনা সমাবেশে সভাপতিত্ব করেন জালালাবাদ অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি অহিদুর রহমান মুক্তা। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমেদ ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতা মহিউদ্দীন মহি।

স্বাগত বক্তব্য রাখেন বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতির সভাপতি মোস্তফা কামাল এবং গোলাপগঞ্জ উপজেলাবাসীর পক্ষে হেলিম আহমদ।

সর্বশেষ খবর