বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

স্পিকারের সঙ্গে সাক্ষাৎ সার্বিয়ার উপ-প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপির সঙ্গে সার্বিয়ার  সোস্যালিস্ট পার্টি অব সার্বিয়ার প্রেসিডেন্ট, উপ প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী আইভিকা ডেডিকের সঙ্গে সাক্ষাৎ করেন। গতকাল দুপুরে সার্বিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ে তাদের এই সাক্ষাৎ হয়। এ সময় তারা দ্বিপক্ষীয় স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় ও ব্যবসা বাণিজ্যের প্রসার নিয়ে আলোচনা করেন।

এসময় ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, তৈরি পোশাক শিল্পে বাংলাদেশের সুনাম রয়েছে। তৈরি পোশাক রপ্তানিতে বাংলাদেশ বিশ্বে দ্বিতীয় অবস্থান ধরে রেখেছে।  বিশ্বের ১৮০টির বেশি দেশে বাংলাদেশি ওষুধ রপ্তানি হয় উল্লেখ করে তিনি এ খাতগুলোতে সার্বিয়াকে বিনিয়োগের আহ্বান জানান। এ সময় তিনি বাংলাদেশ থেকে দক্ষ জনশক্তি আমদানি ও ভিসা প্রক্রিয়া সহজ করার আহ্বান জানান।

সাক্ষাৎকালে বাংলাদেশ সংসদীয় প্রতিনিধিদলের সদস্য  ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া এমপি, চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি, বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি তোফায়েল আহমেদ এমপি, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আমির হোসেন আমু এমপি এবং ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর