রবিবার, ২০ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

সরকার বিনা ভোটের রোল মডেল : মওদুদ

নিজস্ব প্রতিবেদক

দেশের নারী-শিশুসহ কোনো মানুষ নিরাপদ নয় উল্লেখ করে বক্তারা বলেছেন, এখানে ভিন্নমতের মানুষকে হত্যা করা হয়। ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদকে ক্ষমতাসীন ছাত্রলীগ পিটিয়ে হত্যা করেছে। বর্তমান সরকারকে বিনা ভোটের রোল মডেলও আখ্যা দেওয়া হয়। গতকাল বিকালে এক সেমিনারে বক্তারা এসব কথা বলেন। এতে সংগঠনের আহ্বায়ক বিএনপি স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমানের সভাপতিত্বে বক্তব্য দেন স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, গয়েশ্বর চন্দ্র রায়, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, নিতাই রায়চৌধুরী, অ্যাডভোকেট জয়নুল আবেদীন, ডা. এ জেড এম জাহিদ হোসেন, শওকত মাহমুদ, যুগ্মমহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ। ফুটবলার আমিনুল ইসলাম ও অ্যাডভোকেট ফাহিমা নাসরিন মুন্নির পরিচালনায় সেমিনারে প্রবন্ধ পাঠ করেন নারী ও শিশু অধিকার ফোরামের সদস্যসচিব অ্যাডভোকেট নিপুণ রায়চৌধুরী।

প্রবন্ধে বলা হয়, ক্ষমতাসীন আওয়ামী লীগ ও তার অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের পাশাপাশি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মদদ ও ছত্রচ্ছায়ায় সারা দেশে নারী ও শিশু, শিক্ষার্থী ও বিরোধী মতের মানুষের ওপর নানা নির্যাতন চলছে। এই বীভৎস নির্যাতন, গুম, খুন হওয়া স্বজনের জন্য মানুষের হাহাকার ক্রমাগত মানবাধিকার লঙ্ঘন আর কতকাল চলবে- এই প্রশ্ন রাখা হয়।

ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, আবরারের হত্যার মাধ্যমে সারা পৃথিবী জানতে পেরেছে এ দেশে ভিন্নমত পোষণ করলে তাকে হত্যা করা হয়। সরকার বলে উন্নয়নের রোল মডেল। তারা হচ্ছে বিনা ভোটের নির্বাচন করা, গণতন্ত্র হত্যা করা, বিচারব্যবস্থায় নগ্ন হস্তক্ষেপ করার রোল মডেল। তিনি বলেন, খালেদা জিয়া কখনই প্যারোলে মুক্ত হবেন না, তিনি কখনই প্যারোল চাইবেন না।

সর্বশেষ খবর