বুধবার, ২৩ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

আন্দোলনে নার্সিং শিক্ষার্থী ও ইন্টার্নিরা, অবরোধ কর্মসূচি পালন

নিজস্ব প্রতিবেদক

কারিগরি বোর্ড থেকে নার্সদের লাইসেন্সিং প্রথা বাতিলের দাবিতে গতকাল বিক্ষোভ করেছে নার্সিং শিক্ষার্থী ও ইন্টার্নি নার্সরা। এ সময় তারা রাজধানীর বিজয়নগরে নার্সিং কাউন্সিল দফতর ঘেরাও করে সেখানে স্বাস্থ্য সচিব (স্বাস্থ্য শিক্ষা) শেখ ইউসুফ হারুনসহ কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তাকে ৩ ঘণ্টা অবরুদ্ধ করে রাখে। এরপর অন্য কর্মকর্তা ও বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশনসহ বিভিন্ন পর্যায়ের  নেতার সঙ্গে বৈঠক করেন সচিব। নার্সিং শিক্ষার্থী ও ইন্টার্নিদের দাবি-দাওয়া দ্রুত সময়ের মধ্যে নিষ্পত্তির আশ্বাস দিলে আন্দোলনকারী ঘেরাও প্রত্যাহার করে।

আন্দোলনকারীরা জানিয়েছেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীন নার্সিং কাউন্সিল ছাড়াও সরকারের কারিগরি শিক্ষা বোর্ড থেকে দীর্ঘদিন ধরে নার্সদের রেজিস্ট্রেশন দেওয়া হয়। যা কোনোভাবেই কাম্য নয়। তাদের দাবি, নার্সদের লাইসেন্স দেওয়ার ক্ষমতা শুধু স্বাস্থ্য মন্ত্রণালয়ের আওতায় থাকতে হবে।

আন্দোলনকারী শিক্ষার্থী ও ইন্টার্নিদের পক্ষে বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশনের নেত্রী ইসমত আরা জানিয়েছেন, শিক্ষার্থী ও ইন্টার্নিদের তিনটি সংগঠন একত্রিত হয়ে নার্সিং কাউন্সিলে অবস্থানরত স্বাস্থ্য সচিবকে অবরুদ্ধ করে। পরে স্বাস্থ্য সচিবের অনুরোধে আন্দোলনকারীদের একটি প্রতিনিধি দল তার সঙ্গে বৈঠকে বসে। সেখানে স্বাস্থ্য সচিব আশ্বাস দিয়েছেন আইনগত বিষয়টি আরও ভালোভাবে দেখার জন্য তিনি সংশ্লিষ্টদের নির্দেশ দেবেন।

সর্বশেষ খবর