বুধবার, ২৩ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

রাজধানীতে তরুণীর ঝুলন্ত লাশ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর শাহজাহানপুর থেকে এক তরুণীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। ওই তরুণী হলেন- ইয়ানুর বেগম পাখি (১৮)। এ ঘটনায় রাজীব নামে এক যুবককে আটক করা হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য গতকাল ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) মর্গে পাঠানো হয়। পুলিশ জানিয়েছে, পাখি ও রাজীব দুজনই মাদকাসক্ত। 

ঢামেক সূত্র জানায়, খিলগাঁও তিলপাপাড়া কালভার্ট রোডে ওই তরুণীর বাসা। তবে তিনি থাকতেন শাহজাহানপুরের মোমিনবাগে ১ নম্বর বাড়িতে রাজীবের বাসায়। রাজীবের স্ত্রী ও তিন সন্তান রয়েছে। দাম্পত্য কলহের কারণে তার স্ত্রী সন্তানদের নিয়ে আলাদা বাসায় থাকেন। এ সুযোগে রাজীব একা বাসায় পাখিকে নিয়ে থাকতেন।

বাসায় ঝগড়ার জের ধরে পাখির খাওয়া-দাওয়া বন্ধ করে দেয় রাজীব। দুই দিন খেতে না পেরে পাখি মোবাইলফোনে তার ছোটবোন মরিয়মকে জানায়। এ খবরে সোমবার দুপুরে পাখির ছোটবোন মরিয়ম খিচুড়ি নিয়ে ওই বাড়ির তৃতীয় তলায় যান। বাসায় গিয়ে এভাবে (লিভ টুগেদার-মাদক সেবন) কতদিন চলবে জানতে চাইলে পাখি রেগে গিয়ে মরিয়মকে রুটি বানানো বেলুন দিয়ে পেটায়। আর এ বাসায় মরিয়ম আসাতে পাখিকে গালিগালাজ করে রাজীব। এ সময় মরিয়ম কাঁদতে কাঁদতে পাশের ঘরে চলে যায়। তখন মরিয়মকে তার রুমের বাইরে ছিটকিনি দিয়ে আটকে রাখা হয়। রাজীব পরে দরজা খুলে দিলে মরিয়ম বেরিয়ে দেখে তার বোন চলন্ত ফ্যানের সঙ্গে গলায় ওড়না দিয়ে ফাঁস নিয়ে ঝুলছে। রাজীব ও মরিয়ম মিলে লাশ নিচে নামায়। হাসপাতালে নেওয়ার কথা বলে রাজীব একটি সিএনজি ডেকে পাখির লাশ তুলে দিয়ে পালিয়ে যায়। পরে সিএনজি চালক উপায় না পেয়ে ৯৯৯-এ ফোন দেয়। খবর পেয়ে লাশ রাজীবের বাড়ির সামনের রাস্তা থেকে উদ্ধার করে পুলিশ। সোমবার রাত ১টা পর্যন্ত সিএনজিসহ চালককে আটকে রাখা হয়। 

শাহজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল হক জানান, লাশ উদ্ধারের পরই রাজীবকে আটক করা হয়। ওই তরুণীর পরিবার মামলা করলে আমরা মামলা নেব।

সর্বশেষ খবর