শনিবার, ২৬ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তিযুদ্ধ শুরু কাল

প্রতিদিন ডেস্ক

কলা ও মানববিদ্যা অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে চলতি বছরের ভর্তিযুদ্ধ শুরু হচ্ছে কাল। এই ইউনিটের এক হাজার ২২১টি আসনের বিপরীতে মোট ৪২ হাজার ৪ জন পরীক্ষায় অংশগ্রহণের জন্য নিবন্ধিত হয়েছেন। ভর্তি পরীক্ষার সব প্রস্তুতির পাশাপাশি কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে বলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে। খবর বিডিনিউজের।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর প্রণব মিত্র বলেন, পরীক্ষার সময় ক্যাম্পাসে ভ্রাম্যমাণ আদালত থাকবে। এ বছর ক্যাম্পাসের বাইরে শুধু হাটহাজারী সরকারি কলেজ  কেন্দ্রে ‘ডি’ ও ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা হবে। ‘এ’, ‘বি’, ‘সি’ ও ‘ডি’ ইউনিটের পরীক্ষায় প্রথম শিফটের পরীক্ষার্থীদের সকাল ৯.৪৫ মিনিটে এবং দ্বিতীয় শিফটের পরীক্ষার্থীদের দুপুর ২.১৫ মিনিটে কেন্দ্রে প্রবেশ করতে বলা হয়েছে।

উপ-ইউনিটের মধ্যে ‘বি ১’ ইউনিটের পরীক্ষা বৃহস্পতিবার (৩১ অক্টোবর) প্রথম শিফটে এবং ‘ডি ১’ ইউনিটের পরীক্ষা ৩১ অক্টোবর দ্বিতীয় শিফটে হবে। এবারের ভর্তি পরীক্ষা চলবে ৩১ অক্টোবর পর্যন্ত। পরীক্ষার্থীদের সুবিধার জন্য বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেনের সূচিতেও পরিবর্তন আনা হয়েছে। রাস্তায় যানজট নিরসন ও ক্যাম্পাসের নিরাপত্তায় পুলিশের পক্ষ থেকে নেওয়া হয়েছে বিভিন্ন উদ্যোগ।

সর্বশেষ খবর