রবিবার, ২৭ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

ঐক্যের ডাক দিলেন পঙ্কজ

নিজস্ব প্রতিবেদক

জাতিকে বিপদ থেকে রক্ষা করতে বৃহত্তর জাতীয় ঐক্যের ডাক দিলেন ঐক্য ন্যাপের সভাপতি পঙ্কজ ভট্টাচার্য। তিনি বলেন, আজ আমরা বৃহত্তর জাতীয় মেরুকরণ করতে চাই। কারণ বৃহত্তর বিপদে নিপতিত জাতিকে বিপদ থেকে রক্ষা করতে বৃহত্তর জাতীয় ঐক্য দরকার। এজন্য জাতীয় কাউন্সিল করে ঐক্যের ঝান্ডা নিয়ে হাঁটতে শুরু করব। এ সময় স্থানীয়ভাবে সৃষ্ট সমস্যা সমাধানে এলাকায় এলাকায় সমমনা সবাইকে সঙ্গে নিয়ে আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান তিনি। জাতীয় প্রেস ক্লাবের আবদুল সালাম হলে গতকাল ‘বিকল্পের শূন্যতা পূরণে অসাম্প্রদায়িক, বাম, প্রগতিশীল, গণতান্ত্রিক শক্তির করণীয়’ শীর্ষক আলোচনা সভায় সভাপতির ভাষণে তিনি এ আহ্বান জানান। বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির দলত্যাগী পলিট ব্যুরোর সদস্য বিমল বিশ্বাস, মফিজুল ইসলাম খান কামাল, কমিউনিস্ট পার্টি, গণতান্ত্রিক পার্টির প্রতিনিধিবৃন্দ।

সভায় বিমল বিশ্বাস বলেন, দেশে অসাম্প্রদায়িক চেতনার সরকার থাকতে সাম্প্রদায়িক সংঘাতের সম্ভাবনা কেন বেড়ে গেল আজ এই প্রশ্ন উঠেছে। গ্রামাঞ্চলের রাজনীতি মৌলবাদীদের হাতে ছেড়ে দেওয়া হয়েছে। রাজনীতির শূন্যস্থান পূরণে ওরা এগিয়ে আছে। তরুণ প্রজন্মকে আমাদের সংগঠিত করতে হবে।

মফিজুল ইসলাম খান কামাল বলেন, বড় দলগুলো এদেশের মানুষকে  ভাঁওতা দিয়েছে। তারা শুধু মার্কা দেখিয়েছে, মানুষটি কেমন তা দেখায়নি। মেনন ও ইনুর সমালোচনা করে তিনি আরও বলেন, শুধু বাম দিয়ে হবে না- সৎ আদর্শবান দিয়ে ঐক্য গড়তে হবে। গণফোরামের ইদানীংকার কাজকর্ম ও রাজনীতি ভালো লাগছে না বলে নিষ্ক্রিয় হয়েছি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর