মঙ্গলবার, ২৯ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা
বোরহানউদ্দিনে সংঘর্ষ

মুসলিম ঐক্য পরিষদের নতুন ৬ দফা

ভোলা প্রতিনিধি

ভোলার বোরহানউদ্দিনে ফেসবুকে আপত্তিকর পোস্টকে কেন্দ্র করে সহিংস ঘটনায় নতুন করে ৬ দফা দাবি জানিয়ে স্মারকলিপি দিয়েছে মুসলিম ঐক্য পরিষদের নেতৃবৃন্দ। গতকাল দুপুরে জেলা প্রশাসক বরাবর সংগঠনের পক্ষ থেকে স্মারকলিপি দেওয়া হয়। ঐক্য পরিষদের সভাপতি মাওলানা আবদুর রহমান খান তালুকদার ও সম্পাদক মাওলানা মো. মোবাশ্বিরুল হক নাঈম স্বাক্ষরিত ওই স্মারক লিপিতে উল্লেখ করা হয়, মহানবী (সা.) সম্পর্কে কটূক্তি করা ক্ষমার অযোগ্য অপরাধ। এ বিষয়ে সর্বোচ্চ শাস্তির বিধান রেখে জাতীয় সংসদে আইন পাস করতে হবে। ফেসবুকে কটূক্তিকারী বিপ্লব চন্দ্র শুভর সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে। বোরহানউদ্দিনের ঘটনায় পুলিশের মিথ্যা ও হয়রানিমূলক মামলা প্রত্যাহার ও গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তি দিতে হবে। বিবৃতিতে উসকানি ছাড়াই তৌহিদি জনতার ওপর পুলিশের গুলিবর্ষণের ঘটনার বিচারবিভাগীয় তদন্ত দাবি করা হয়।

সংখ্যালঘুদের বাড়ি ও মন্দির ভাঙচুরের ঘটনা সাজানো ধারণা করে বিচারবিভাগীয় তদন্তের দাবি এবং ওই ঘটনায় আহতদের সুচিকিৎসার দাবি জানানো হয়।

পরে সাংবাদিকদের কাছে পরিষদের মুখপাত্র ও যুগ্ম-সদস্য সচিব মো. মিজানুর রহমান বলেন, ওই ঘটনার জন্য তারা পুলিশকে দায়ী করছেন। অথচ পুলিশই সেই ঘটনার তদন্ত করছে। তাই এ তদন্ত নিয়ে তারা চিন্তিত। এ জন্য প্রকৃত সত্য উদ্ঘাটনের জন্য নিরপেক্ষ বিচারবিভাগীয় তদন্ত কমিটি গঠন করা হোক। এ সময় তিনি সাধারণ মানুষকে রিমান্ডে না নিয়ে বোরহানউদ্দিনের ওসি এবং বোরহানউদ্দিনের ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা লালমোহনের টিএনওকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের দাবি জানিয়েছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর