মঙ্গলবার, ২৯ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা
সন্ত্রাসবিরোধী অর্থায়ন

২৭ ব্যাংকের এমডি যুক্তরাষ্ট্রে

প্রতিদিন ডেস্ক

যুক্তরাষ্ট্র এবং বাংলাদেশের যৌথ উদ্যোগে নর্থ ক্যারোলিনা রাজ্যের শার্লটি সিটিতে চার দিনব্যাপী ‘পঞ্চম বার্ষিক দ্বিপক্ষীয় সন্ত্রাসবিরোধী অর্থায়নে ব্যাংকিং সংলাপ’-এ অংশগ্রহণের জন্য সোনালী ব্যাংকের সিইও এবং ম্যানেজিং ডিরেক্টর আতাউর রহমান প্রধান, রূপালী ব্যাংকের এমডি ওবায়দুল্লাহ আল মাসুদসহ ২৭ ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টররা রবিবার যুক্তরাষ্ট্রে এসেছেন।

হুন্ডি প্রতিরোধ এবং আন্তর্জাতিক সন্ত্রাসী নেটওয়ার্কে অর্থ সহায়তা বন্ধে প্রযুক্তিগত কার্যকর পদক্ষেপ গ্রহণ করা নিয়ে এ আলোচনার ব্যবস্থাপনায় রয়েছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট, যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয় এবং বিচার বিভাগ। সোমবার (বাংলাদেশ সময় সোমবার রাতে) শুরু এ সংলাপে অংশগ্রহণের জন্য বাংলাদেশ থেকে আরও এসেছেন ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের প্রধান আবু হেনা মোহাম্মদ রাজী হাসান এবং জেনারেল ম্যানেজার জাকির হোসেন চৌধুরী, ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের মহাসচিব এবং ব্যাংক এশিয়া লিমিটেডের প্রেসিডেন্ট মোহাম্মদ আরফান আলী। খবর এনআরবি নিউজের।

এদিকে, রবিবার দুপুরে সোনালী ব্যাংকের সিইও ও এমডি আতাউর রহমান প্রধান নিউইয়র্কে সোনালী এক্সচেঞ্জের সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারীর সঙ্গে মতবিনিময় সভায় রেমিট্যান্সে ২% হারে বোনাস প্রদানের তথ্য ব্যাপকভাবে প্রচারের আহ্বান জানান।

সভায় সোনালী এক্সচেঞ্জের সিইও দেবশ্রী মিত্র এবং জ্যাকসন হাইটস শাখার ম্যানেজার (সোনালী এক্সচেঞ্জের সাবেক ভারপ্রাপ্ত সিইও) মো. জহুরুল ইসলাম রেমিট্যান্সের গতি-প্রকতির আলোকে সার্বিক ব্যবসায়িক অবস্থা তুলে ধরেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর