মঙ্গলবার, ২৯ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত থাকতে হবে

-সেনাপ্রধান

নিজস্ব প্রতিবেদক

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা অর্জন করে একবিংশ শতাব্দীর কঠিন চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত থাকতে হবে। গতকাল দুপুরে নাটোরের কাদিরাবাদ সেনানিবাসে ৭ম কর্নেল কমান্ড্যান্ট অভিষেক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। আন্তবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, এর আগে কাদিরাবাদ সেনানিবাসে সেনাবাহিনীর প্রধানকে ইঞ্জিনিয়ার সেন্টার অ্যান্ড স্কুল অব মিলিটারি ইঞ্জিনিয়ারিং কোর অব ইঞ্জিনিয়ার্সের ৭ম কর্নেল কমান্ড্যান্ট হিসেবে অভিষিক্ত করা হয়।

কাদিরাবাদ সেনানিবাসে পৌঁছালে কোর অব ইঞ্জিনিয়ার্সের একটি চৌকশ দল সেনাবাহিনী প্রধানকে গার্ড অব অনার প্রদান করেন। পরে কোর অব ইঞ্জিনিয়ার্সের জ্যেষ্ঠ অধিনায়ক লে. কর্নেল ফারুক এবং জ্যেষ্ঠ সুবেদার মেজর অনারারি ক্যাপ্টেন রশিদ সেনাবাহিনী প্রধানকে কোর অব ইঞ্জিনিয়ার্সের কর্নেল কমান্ড্যান্টের র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন। পরে তিনি কোর অব ইঞ্জিনিয়ার্সের সদস্যদের উদ্দেশে দরবার গ্রহণ করেন।

দরবার শেষে কর্নেল কমান্ড্যান্ট কোয়াটার গার্ড পরিদর্শন করেন এবং মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ করেন। পরে সেনাবাহিনীর প্রচলিত রীতি অনুযায়ী একজন সিনিয়র অফিসারের প্রতি গভীর ও আন্তরিক শ্রদ্ধা নিবেদন করে পিতৃসুলভ অভিভাবকের আসনে কর্নেল অব দি রেজিমেন্ট উপাধি দিয়ে অভিষিক্ত করা হয়।

অভিষেক অনুষ্ঠানে সেনাবাহিনীর ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তারা, অসামরিক গণ্যমান্য ব্যক্তি এবং ইঞ্জিনিয়ার কোরের সামরিক ও অসামরিক সদস্যরা উপস্থিত ছিলেন।

সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ কর্নেল কমান্ড্যান্ট হিসেবে অভিষিক্ত হওয়ার পর কোর অব ইঞ্জিনিয়ার্সের বার্ষিক অধিনায়ক সম্মেলনে উপস্থিত সব অধিনায়কের উদ্দেশে তিনি তার দিকনির্দেশনামূলক বক্তব্য দেন।

সর্বশেষ খবর