বুধবার, ৩০ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

অর্থনৈতিক উন্নয়নে বাংলাদেশ অনুকরণীয় হতে পারে

------- ভিয়েতনামের রাষ্ট্রদূত

নিজস্ব প্রতিবেদক

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপির সঙ্গে বিদায়ী সাক্ষাতে ভিয়েতনামের রাষ্ট্রদূত ট্রান ভ্যান খোয়া বলেছেন, সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নে বাংলাদেশের অগ্রগতি এখন দৃশ্যমান। অর্থনৈতিক উন্নয়নে বাংলাদেশ অনুকরণীয় হতে পারে। ধারাবাহিকভাবে ৮ শতাংশ জিডিপি অর্জনের পাশাপাশি বাংলাদেশ এসডিজি অর্জনেও ভালো করছে বলে তিনি উল্লেখ করেন। বিদায়ী রাষ্ট্রদূত বাংলাদেশের জনগণের আতিথেয়তায় মুগ্ধতাও প্রকাশ করেন। সংসদ ভবনে গতকাল স্পিকারের কার্যালয়ে বিদয়ী সাক্ষাৎ করতে এসে এসব কথা বলেন।

বাংলাদেশ ও ভিয়েতনামের মধ্যকার ঐতিহাসিক বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা উল্লেখ করে ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, দুই দেশের সংসদীয় প্রতিনিধি দলের সফর বিনিময়ের মাধ্যমে বর্তমান সম্পর্ক আরও জোরদার করা সম্ভব। ব্যবসা-বাণিজ্য প্রসারের মাধ্যমেও দুই দেশের সম্পর্ক আরও শক্তিশালী হতে পারে। এ সময় তিনি অ্যাসোসিয়েশন অব সাউথ-ইস্ট এশিয়ান ন্যাশনস (আসিয়ান)-এর আসন্ন সম্মেলনে রোহিঙ্গাদের নিরাপদ প্রত্যাবাসন ইস্যুতে ভিয়েতনামকে বাংলাদেশের পাশে থেকে সহযোগিতা করার অনুরোধ জানান।

ট্রান ভ্যান খোয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের বিভিন্ন ক্ষেত্রে উন্নয়নের ধারার প্রশংসা করে বলেন, ব্যবসা-বাণিজ্য প্রসারেও দুই দেশের কাজ করার যথেষ্ট সুযোগ রয়েছে।

সর্বশেষ খবর