শুক্রবার, ১ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা

কত টাকা দিতে পারবে তা জানাতে জিপিকে দুই সপ্তাহ সময়

নিজস্ব প্রতিবেদক

১২ হাজার ৫৮০ কোটি টাকার মধ্যে গ্রামীণফোন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি) কত টাকা দিতে পারবে তা জানাতে আগামী ১৪ নভেম্বর পর্যন্ত সময় দিয়েছে আপিল বিভাগ। গতকাল প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ এ সময় দেয়।

আদালতে গ্রামীণফোনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার ফজলে নূর তাপস ও অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। বিটিআরসির পক্ষে ছিলেন আইনজীবী খন্দকার রেজা-ই-রাকিব।

এর আগে গত ১৭ অক্টোবর বেসরকারি টেলিযোগাযোগ কোম্পানি গ্রামীণফোনের কাছ থেকে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) ১২ হাজার ৫৮০ কোটি টাকা আদায়ের ওপর নিষেধাজ্ঞা দিয়েছিল হাই কোর্ট। দুই মাসের নিষেধাজ্ঞা দিয়ে ৫ নভেম্বর আপিল শুনানির জন্য দিন ঠিক করে দিয়েছিল আদালত।

গত ২ এপ্রিল প্রায় ২৭টি খাতে ১২ হাজার ৫৮০ কোটি টাকা দাবি করে গ্রামীণফোনকে চিঠি দেয় বিটিআরসি। এই চিঠির যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলে অর্থ আদায়ের ওপর অস্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে গ্রামীণফোন নিম্ন আদালতে একটি মামলা করে। এরপর গত ২৮ আগস্ট নিম্ন আদালত গ্রামীণের অস্থায়ী নিষেধাজ্ঞার আবেদন নামঞ্জুর করে। নিম্ন আদালতের আদেশের বিরুদ্ধে হাই কোর্টে আপিল করে গ্রামীণফোন।

সর্বশেষ খবর