রবিবার, ৩ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা

বর্জনের মধ্যে ঢাকায় নারায়ণগঞ্জ তাঁতী দলের সম্মেলন

নিজস্ব প্রতিবেদক

বড় একটি অংশের বর্জনের মধ্য দিয়ে নারায়ণগঞ্জ জাতীয়তাবাদী তাঁতী দলের সম্মেলন ঢাকায় অনুষ্ঠিত হয়েছে। গতকাল দুপুরে নয়াপল্টনে মওলানা ভাসানী মিলনায়তনে এই সম্মেলন উদ্বোধন করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। সম্মেলন শেষে পাঁচ সদস্যের নতুন কমিটির নামও ঘোষণা করেন রিজভী। ঘোষিত কমিটির সদস্যরা হলেন- সভাপতি এম এ আর শুক্কুর মাহমুদ এবং সাধারণ সম্পাদক মাসুদ পারভেজ রুবেল, ইসমাইল শিকদার সিনিয়র সহসভাপতি, শফিকুল ইসলাম যুগ্ম সম্পাদক ও হামিদ উল্লাহ মোল্লা সাংগঠনিক সম্পাদক। সম্মেলন বর্জন করা নেতারা জানান, পকেট কমিটি করতেই নারায়ণগঞ্জ তাঁতী দলের জেলা সম্মেলন ঢাকায় নেওয়া হয়েছে। এখানে যাকে জেলার সভাপতি করা হয়েছে তিনি আগে কখনো তাঁতী দলের সঙ্গে যুক্ত ছিলেন না।

 এই সম্মেলন বর্জন করা নেতারা হচ্ছেন কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য আমির হোসেন, নূরুল্লাহ এবং মজিবুর রহমান। আমির হোসেন জানান, ‘নারায়নগঞ্জ তাঁতী দল বলতে যাদের নাম প্রথমেই আসে আমরা হচ্ছি তারা। দীর্ঘদিন থেকে এই সংগঠনের সঙ্গে আছি। এই সম্মেলনে আমাদের সোনারগাঁ, সিদ্ধিগঞ্জ, বন্দর থানার সভাপতি ও সাধারণ সম্পাদককে জানানো হয়নি এবং আমাদের সঙ্গেও কোনো আলোচনা করেনি। তাঁতী দল বিষয়ে এর আগে মহাসচিবসহ কেন্দ্রীয় নেতাদের লিখিত অভিযোগ দিয়েছিলাম, তারও কোনো প্রতিকার পাইনি। এ জন্য আমরা সম্মেলন বর্জন করেছি।

পাঁচ সদস্যের কমিটি গঠন প্রসঙ্গে তিনি জানান, যাকে সভাপতি করা হয়েছে, এর আগে তিনি তাঁতী দল করেননি। যাদের অন্য পদ দেওয়া হয়েছে তারাও অপেক্ষাকৃত জুনিয়র। আমরা এই সম্মেলন তাঁতী দলের কেন্দ্রীয় আহ্বায়ক আবুল কালাম আজাদকে নারায়ণগঞ্জে করতে বলেছিলাম। কিন্তু আমাদের না জানিয়ে শুধু পকেট কমিটি করতেই ঢাকায় সম্মেলন করা হয়েছে। এই কমিটি গঠনে বড় অঙ্কের লেনদেনও হয়েছে বলে অভিযোগ করেন আমির।

জেলা তাঁতী দলের হাজী মুজিবুর রহমানের সভাপতিত্বে দ্বিবার্ষিক সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির তাঁতী বিষয়ক সম্পাদক হুমায়ুন ইসলাম খান, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, তাঁতী দলের কেন্দ্রীয় আহ্বায়ক আবুল কালাম আজাদ, নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদ, মৎস্যজীবী দলের সদস্য সচিব আবদুর রহিম প্রমুখ।

সর্বশেষ খবর