রবিবার, ৩ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা

সবাইকে দোঁআশ মাটির মতো ঐক্যবদ্ধ হতে হবে : ড. বদিউল

কুমিল্লা প্রতিনিধি

হাঙ্গার প্রজেক্টের ভাইস প্রেসিডেন্ট ও সুজন সম্পাদক ড. বদিউল আলম মজুমদার বলেছেন, বেলে মাটি জমাট বাঁধে না। পৃথক থাকে। মহান মুক্তিযুদ্ধের সময় আমরা বেলে থেকে দোঁআশ মাটির মতো ঐক্যবদ্ধ হয়েছিলাম। একসঙ্গে ছিলাম বলে আমরা স্বাধীনতা পেয়েছি। এখন বেলে মাটির মতো পৃথক অবস্থায় আছি। দেশকে এগিয়ে নিতে সবাইকে আবারও দোঁআশ মাটির মতো ঐক্যবদ্ধ হতে হবে। আমরা চেষ্টা করে যাচ্ছি, অনেক জেলায় সব দলের লোকজন সহাবস্থানে শান্তিপূর্ণ পরিবেশে রয়েছে। তবে কিছু স্থানে অর্বাচীন নেতাদের কারণে তা সম্ভব হচ্ছে না। গতকাল কুমিল্লার আলেখার চরের একটি রেস্তোরাঁয় আয়োজিত সম্মেলনে হাঙ্গার প্রজেক্টের সহযোগী সংগঠন পিপলস এগেনেস্ট ভায়োলেন্স ইন ইলেকশন (পেভ)-এর পিস প্রেশার গ্রুপের আঞ্চলিক সম্মেলনে তিনি এসব কথা বলেন। এতে প্রধান অতিথি ছিলেন কুমিল্লার ব্রিটানিয়া ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর ও স্থানীয় সরকার বিশেষজ্ঞ ড. তোফায়েল আহমেদ।

তিনি বলেন, দ্বন্দ্ব সংঘাত দূরে রেখে আমাদের সবাইকে দেশ গঠনে এগিয়ে আসতে হবে। সৌহার্দমূলক পরিবেশ ছাড়া দেশকে এগিয়ে নেওয়া সম্ভব নয়। বক্তারা বলেন, বিভিন্ন দলের রাজনীতিবিদদের মধ্যে সুসম্পর্ক গড়ে তোলা কঠিন কাজ। এ যেন তেলে জলে মেশানোর মতো।

সম্মেলনে কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, মৌলভীবাজার, হবিগঞ্জ, চট্টগ্রাম, কক্সবাজার জেলার নয় উপজেলার পিস প্রেশার গ্রুপের সদস্যরা অংশ নেন।

সর্বশেষ খবর