সোমবার, ৪ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা
৪০ কার্যদিবসে মামলা নিষ্পত্তির নির্দেশ

ওসি মোয়াজ্জেমকে জামিন দেয়নি হাই কোর্ট

নিজস্ব প্রতিবেদক

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ফেনীর সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনকে জামিন দেয়নি হাই কোর্ট। একইসঙ্গে বিচারিক আদালতে থাকা মামলাটি ৪০ কার্যদিবসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছে আদালত। তবে এ সময়ের মধ্যে প্রসিকিউশনের কারণে মামলা নিষ্পত্তি না হলে তখন তার জামিন আবেদন বিবেচনা করতে বলা হয়েছে। গতকাল এক আবেদনের প্রেক্ষিতে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেয়। আদালতে মোয়াজ্জেম হোসেনের পক্ষে শুনানি করেন আইনজীবী আহসান উল্লাহ ও রানা কাওসার। 

অন্যদিকে জামিনের বিরোধিতা করে শুনানি করেন আইনজীবী সায়েদুল হক সুমন। গত ১৬ অক্টোবর জামিন আবেদনের উপর শুনানি শেষে আজ ৩ নভেম্বর আদেশের জন্য নির্ধারিত ছিল। এর আগে ১ জুলাই ওসি মোয়াজ্জেমের জামিন আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করেছিলেন বিচারপতি মো. মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি খিজির হায়াতের হাই কোর্ট বেঞ্চ।

ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে যৌন নিপীড়নের অভিযোগে তার মা শিরীন আক্তার বাদী হয়ে গত ২৭ মার্চ সোনাগাজী থানায় সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সিরাজউদ্দৌলার বিরুদ্ধে মামলা করেন। এরপর অধ্যক্ষকে গ্রেফতার করে পুলিশ। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের নামে নুসরাতের বক্তব্য ভিডিও করেন ওসি মোয়াজ্জেম। পরে সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেন তিনি। ভিডিও করে তা ফেসবুকে ছড়িয়ে দেওয়ার অভিযোগে ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে ১৫ এপ্রিল ঢাকার সাইবার ট্রাইব্যুনালে একটি মামলা করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সায়েদুল হক সুমন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর