বুধবার, ৬ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা

কৃষক লীগের সম্মেলন আজ

নিজস্ব প্রতিবেদক

কৃষক লীগের সম্মেলন আজ। আওয়ামী লীগের সহযোগী এ সংগঠনের পর আরও তিনটি সম্মেলন হবে। কৃষক লীগ দিয়ে শুরু হয়ে ২৩ নভেম্বর যুবলীগের কংগ্রেসের মধ্য দিয়ে শেষ হবে এ সম্মেলন। সম্মেলনকে সামনে রেখে উজ্জীবিত নেতা-কর্মীরাও। শেষ হয়েছে মঞ্চ প্রস্তুত ও সাজসজ্জার কাজ। 

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে কৃষক লীগের সম্মেলন উপলক্ষে মঞ্চ সাজানো হয়েছে গ্রাম বাংলার কাছারি ঘরের আদলে। থাকবে ‘আমার বাড়ি, আমার খামার’ প্রকল্পের প্রতীকী রূপও। সকাল ১১টায় কৃষক লীগ সভাপতি মোতাহার হোসেন মোল্লার সভাপতিত্বে সম্মেলন উদ্বোধন করবেন অনুষ্ঠানের প্রধান অতিথি আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

গতকাল সকালে সরেজমিন দেখা গেছে, সোহরাওয়ার্দী উদ্যানের (ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশন সংলগ্ন) গেটের অদূরে উত্তর-দক্ষিণমুখী করে বিশাল মঞ্চ তৈরি করা হচ্ছে। মঞ্চে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশাল আকারের ছবি শোভা পাচ্ছে।

উপস্থিত কৃষক লীগ নেতাদের সঙ্গে আলাপকালে জানা গেছে, লম্বায় ৯০ ফুট আর প্রস্থে ৩০ ফুট মঞ্চ তৈরি করা হচ্ছে। মঞ্চে কৃষি ও কৃষকসংশ্লিষ্ট বিষয়কে প্রাধান্য দেওয়া হবে। ‘আমার বাড়ি, আমার খামার’ স্লোগানকে সামনে রেখে এ সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে সারা দেশের প্রায় ছয় হাজার কাউন্সিলর অংশগ্রহণ করবেন। দেশে কৃষির উন্নয়ন এবং কৃষকের স্বার্থরক্ষার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালের ১৯ এপ্রিল বাংলাদেশ কৃষক লীগ প্রতিষ্ঠা করেন। সংগঠনটির কেন্দ্রীয় সম্মেলন হয় সর্বশেষ ২০১২ সালের ১৯ জুলাই। তিন বছর কমিটির মেয়াদ থাকলেও চলেছে প্রায় আট বছর। শুধু কেন্দ্রীয় কমিটি নয়, জেলা পর্যায়ের কমিটিগুলোও বিভিন্ন কারণে ঝিমিয়ে পড়েছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর