বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা

খালেদা জিয়া নিজ হাতে খেতে পারছেন না

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কারাবন্দী চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অঙ্গ-প্রত্যঙ্গগুলো পঙ্গু হয়ে যাচ্ছে। তিনি বলেন, বিএনপি নেত্রী এখন এতটাই অসুস্থ যে, তিনি নিজে হাতে ধরে কিছু খেতেও পারেন না। তাকে খাইয়ে দিতে হয়। তিনি হুইল চেয়ার ছাড়া চলতে পারেন না। এমনকি বিছানা থেকেও দুজনের সাহায্যে তাকে তুলতে হয়। অথচ সরকারের যে মদদপুষ্ট হাসপাতাল, সেই হাসপাতালের পরিচালক বলেন, তিনি নাকি (খালেদা) আগের চেয়েও সুস্থ। গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সম্মিলিত পেশাজীবী পরিষদের এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। বিএনপি মহাসচিব বলেন, খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে মেডিকেল বোর্ড যে রিপোর্ট দিয়েছে, তা প্রকাশ করা হচ্ছে না। আমরা স্পষ্টভাবে খালেদা জিয়ার স্বাস্থ্যের সঠিক তথ্য প্রকাশ করার দাবি জানাচ্ছি।

খালেদা জিয়া সম্পর্কে এই জঘন্য মিথ্যা তথ্য দেওয়ার অপরাধে এই পরিচালকের বিচার চাই। সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক শওকত মাহমুদের সভাপতিত্বে মানববন্ধনে বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট ফজলুর রহমান, দলের সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন একাংশের সভাপতি রুহুল আমিন গাজী, সাধারণ সম্পাদক এম আবদুল্লাহ, ঢাকা সাংবাদিক ইউনিয়ন একাংশের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন। বিএনপি মহাসচিব কসবার রেল দুর্ঘটনা প্রসঙ্গে বলেন, শুধু রেল দুর্ঘটনা নয়, আপনারা প্রতিদিন দেখবেন সড়ক দুর্ঘটনা ঘটছে, সরকার ব্যর্থ হয়ে গেছে।

তাদের এই ব্যর্থতা/অব্যবস্থাপনার কারণেই আজ এসব দুর্ঘটনা ঘটছে। তারা বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায়। আমরা চাই, জনগণের সরকার প্রতিষ্ঠা করার জন্য ঐক্যবদ্ধভাবে যেন সবাই এগিয়ে আসেন। মির্জা ফখরুল বলেন, এ সরকার জনগণের কাছ থেকে বিচ্ছিন্ন একটা সরকার। এ সরকারকে ক্ষমতায় রাখার মানে হচ্ছে- জনগণের সর্বনাশ করা। আজকে প্রত্যেকটি পণ্যের দাম জনগণের ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে। আজকে মানুষ চাল কিনে খেতে পারছে না। এ সময় তিনি ভারতের সঙ্গে করা চুক্তিগুলো জনসমক্ষে প্রকাশের দাবি জানিয়ে বলেন, আমরা আরও আগে থেকেই সেগুলো প্রকাশের দাবি জানাচ্ছি। জনবিরোধী এসব চুক্তি বাংলাদেশের মানুষ মেনে নেবে না। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তি মানে জনগণের মুক্তি, গণতন্ত্রের মুক্তি। তাই আজকে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। আমরা বার বার বলেছি, ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটাতে হবে। দেশপ্রেমিক শক্তিগুলোকে একত্রিত করে আন্দোলনের মাধ্যমে সরকারকে একটি অবাধ ও নিরপেক্ষ নির্বাচন দিতে বাধ্য করতে হবে।

সর্বশেষ খবর