শিরোনাম
বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা

ম্যাজিস্ট্রেটকে তলব

নিজস্ব প্রতিবেদক

উচ্চ আদালতের স্থগিতাদেশ থাকার পরও মামলার কার্যক্রম পরিচালনা করায় কিশোরগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারককে তলব করেছে হাই কোর্ট। আগামী ৩ ডিসেম্বর তাকে হাই কোর্টে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে। এ সংক্রান্ত এক আবেদনের শুনানি নিয়ে গতকাল বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেয়।

আদালতে বাদীপক্ষে শুনানি করেন আইনজীবী ব্যারিস্টার এম আতিকুর রহমান। পরে তিনি সাংবাদিকদের জানান, গত ২৭ জুন আইনজীবী মো. সাজ্জাদ হোসেন কিশোরগঞ্জ সদর থানায় মামলা দায়ের করেন। মামলায় অভিযোগ করা হয় বাদীর পিতা ৯ নম্বর চৌদ্দশত ইউনিয়নের চেয়ারম্যান আবু বকর সিদ্দিক খোকার কাছে মো. আতাহার আলী, সিরাজ উদ্দিন, লুৎফর রহমান ওরফে জমশেদ ও মো. জুবায়েরসহ ১৩ জন চাঁদা না পেয়ে হামলা করে। বাদী আইনজীবী হওয়ায় তার প্রভাবে কিশোরগঞ্জ জেলা আইনজীবী সমিতি সিদ্ধান্ত নেয় সমিতির সদস্যদের কেউ বাদী হয়ে মামলা করলে সে মামলায় আসামিদের পক্ষে কোনো আইনজীবী লড়তে পারবেন না।

বিষয়টি নিয়ে হাই কোর্টে এলে ওই মামলার ১ থেকে ১১ নম্বর আসামিকে আট সপ্তাহের জামিন দেয় বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাই কোর্ট বেঞ্চ।

একই সঙ্গে কিশোরগঞ্জ আইনজীবী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে ব্যাখ্যা তলব করে। মামলার কার্যক্রম তিন মাসের জন্য স্থগিত করে। এর পরেও মামলার কার্যক্রম চালিয়ে আসছিলেন বিচারক। এর পরিপ্রেক্ষিতে লুৎফর রহমান ওরফে জমশেদ ও মো. জুবায়ের হাই কোর্টে জামিন চেয়ে আবেদন করেন। ওই আবেদনে বিচারককে তলব করে গতকাল আদেশ দেয় হাই কোর্ট।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর