বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা
১৪ দলের স্মরণসভায় নাসিম

বাদল ছিলেন তুখোড় পার্লামেন্টারিয়ান

নিজস্ব প্রতিবেদক

১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেন, মঈন উদ্দীন খান বাদল সব সময়ই অসাম্প্রদায়িক, শোষণমুক্ত বাংলাদেশের স্বপ্ন দেখতেন। তিনি ছিলেন তুখোড় পার্লামেন্টারিয়ান। সব সময় দুর্নীতির বিরুদ্ধে, সাম্প্রদায়িকতার বিরুদ্ধে কথা বলতেন। ১৪ দলের নানা সংকটে তিনি সব সময় এগিয়েও এসেছেন। সব সময় ১৪ দলকে ঐক্যবদ্ধ রাখার জন্য কাজ করে গেছেন। সংসদ সদস্য, বীর মুক্তিযোদ্ধা, বর্ষীয়ান রাজনীতিবিদ জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) নেতা মঈন উদ্দীন খান বাদল স্মরণে গতকাল এক সভা অনুষ্ঠিত হয়। ১৪ দলের আয়োজনে রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে অনুষ্ঠিত সভায় মোহাম্মদ নাসিম এসব কথা বলেন।

অনুষ্ঠানে আওয়ামী লীগ সভাপতিম লীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন তার বক্তব্যে বলেন, মঈন উদ্দীন খান বাদল ছিলেন বিজ্ঞ পার্লামেন্টারিয়ান। তার বক্তব্যে সংসদ প্রাণ পেত। সংসদে তার বক্তব্য ছিল বস্তুনিষ্ঠ, জোরালো ও যুক্তিনির্ভর। তার তথ্যবহুল বক্তব্য সবাই মনোযোগ দিয়ে শুনতেন। আমার দেখা বাংলাদেশের সেরা কয়েকজন পার্লামেন্টারিয়ানের মধ্যে বাদল একজন।

জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেন, বাংলাদেশের ঐতিহাসিক ঘটনাগুলোর সাক্ষী মঈন উদ্দীন খান বাদল। তিনি সব আন্দোলন সংগ্রামে সাহসিকতার সঙ্গে অগ্রসর হয়েছেন, কোনো দিন পিছপা হননি। সারা দেশে যখন শুদ্ধি অভিযান চলছে, বিএনপি-জামায়াতের নানা চক্রান্ত হচ্ছে এমন সময় বাদল সাহেব আমাদের ছেড়ে চলে গেলেন। বাংলাদেশের রাজনৈতিক অঙ্গন সব সময় বাদল সাহেবকে স্মরণ করবে।

জাসদের অন্য অংশের সভাপতি শরীফ নূরুল আম্বিয়া বলেন, বাংলাদেশের রাজনীতিতে মঈন উদ্দীন খান বাদল জাতীয় সংসদে তত্ত্ব ও উদ্ধৃতি দিয়ে বক্তব্য উপস্থাপন করতেন, যা মানুষের মর্মকে স্পর্শ করত।

ওয়ার্কার্স পার্টির সভাপদি রাশেদ খান মেনন এমপি বলেন, জাতীয় সংসদে বক্তব্যের সময় সব সময়ই মঈন উদ্দীন খান বাদল আলোড়ন সৃষ্টি করে রেখেছেন।

১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে স্মরণসভায় অন্যদের মধ্যে আরও স্মৃতিচারণা করেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোজাফফর হোসেন পল্টু, তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভা ারীসহ জোট নেতারা।

সর্বশেষ খবর