শিরোনাম
প্রকাশ : শনিবার, ২৩ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২২ নভেম্বর, ২০১৯ ২৩:৩৩

খালেদা জিয়ার মুক্তি দাবি

রাজধানীতে বিএনপির বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক

রাজধানীতে বিএনপির বিক্ষোভ মিছিল

বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবিতে গতকাল রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে বিএনপির নেতা-কর্মীরা। গতকাল সকাল ১০টার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মিছিলটি বের হয়। নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী। মিছিলটি বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় ঘুরে বিএনপি কার্যালয়ের সামনে এসে শেষ হয়। মিছিলে বিএনপির নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম, নারায়ণগঞ্জ  জেলা বিএনপির সহ-সভাপতি মাহমুদুর রহমান সুমন, ছাত্রদল ঢাকা পশ্চিমের সভাপতি জুয়েল, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ওমর ফারুক কাউসারসহ বিপুলসংখ্যক নেতা-কর্মী অংশ নেন।

মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে রুহুল কবির রিজভী বলেন, বেগম খালেদা জিয়ার জামিন নিয়ে পুরোদমে টালবাহানা চলছে। ২৯ ডিসেম্বর রাতের  ভোটের সরকার অবৈধ ক্ষমতার জোরে বেগম জিয়াকে বন্দী করে রেখেছে। গুরুতর অসুস্থ নেত্রীর জামিনে বাধা দেওয়া হচ্ছে। দেশজুড়ে অরাজকতা, অনাচার, দুরাচার ঢাকতেই বেগম জিয়াকে এখনো মুক্তি দেওয়া হচ্ছে না।

তিনি বলেন, বেগম খালেদা জিয়াকে মিথ্যা সাজানো মামলায় বন্দী করার মূল কারণই ছিল মধ্যরাতে একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিশ্চিত করা। বিএনপি চেয়ারপারসনকে নির্বাচনের বাইরে রেখে ভোট ডাকাতির কলঙ্কিত নির্বাচন কখনো সম্ভব ছিল না। কারণ বেগম জিয়া বাংলাদেশের জনপ্রিয় নেত্রী। তিনি জনগণের ঐক্যবদ্ধ শক্তি, সত্য, ন্যায় ও গণতন্ত্রের প্রতীক। এ জন্যই তার ওপর চলছে নির্যাতনের বিভীষিকা। চারদিকে এখন শুধু দুর্ভিক্ষের প্রতিধ্বনি। দেশজুড়ে চলছে হাহাকার। ’৭৪-এর চেয়েও খারাপ অবস্থা বিদ্যমান।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর