বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা

ছয় সাংবাদিক পেলেন ডিএসইসি মুক্তিযোদ্ধা সম্মাননা ’১৯

নিজস্ব প্রতিবেদক

ছয় সাংবাদিক পেলেন ডিএসইসি মুক্তিযোদ্ধা সম্মাননা ’১৯

ঢাকা সাব-এডিটরস কাউন্সিল গতকাল জাতীয় প্রেস ক্লাবে ছয়জন মুক্তিযোদ্ধা সাংবাদিককে সম্মাননা দেয়। -বাংলাদেশ প্রতিদিন

ঢাকায় কর্মরত ছয়জন প্রবীণ সাংবাদিককে মুক্তিযোদ্ধা সম্মাননা দিয়েছে ঢাকা সাব এডিটরস কাউন্সিল (ডিএসইসি)। এ উপলক্ষে গতকাল জাতীয় জাতীয় প্রেস ক্লাবের মোহাম্মদ আকরম খাঁ হলে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি জাকির হোসেন ইমন। সঞ্চালনা করেন ডিএসইসির সাধারণ সম্পাদক মুক্তাদির অনিক। প্রধান অতিথি ছিলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি।

অনুষ্ঠানে বক্তৃতা করেন, ‘সমকাল’-এর উপ-সম্পাদক মুক্তিযোদ্ধা আবু সাঈদ খান, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, ‘বাংলাদেশের খবর’-এর সম্পাদক মুক্তিযোদ্ধা আজিজুল ইসলাম ভূঁইয়া ও সাংবাদিক নেতা ওমর ফারুক।

ডিএসইসির মুক্তিযোদ্ধা সম্মাননায় ভূষিতরা হলেন- আবু তাহের, মোহাম্মদ আবদুল মোতালেব, সাইফুল ইসলাম, তরুণ তপন চক্রবর্তী, মীর মোস্তাফিজ আহমেদ ও খোন্দকার আতাউল হক। অনুষ্ঠানের প্রধান অতিথি এই ছয়জনের হাতে সম্মাননা স্মারক তুলে দেন। তাদের উত্তরীয় পরিয়ে দেন জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন। সম্মাননাপ্রাপ্ত সাংবাদিকরা অনুষ্ঠানে তাদের যুদ্ধদিনের স্মৃতিচারণ করেন।

প্রধান অতিথি প্রতিমন্ত্রী জাহিদ ফারুক তার ভাষণে বলেন, মুক্তিযোদ্ধা সাংবাদিকদের সম্মাননা প্রদানের জন্য আয়োজিত অনুষ্ঠানে থাকতে পেরে তিনি নিজে সম্মানিতবোধ করছেন। তিনি বলেন, আজ আমরা যে স্বাধীনতা ভোগ করছি, তা সম্ভব হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযোদ্ধাদের অবদানের কারণে। মুক্তিযোদ্ধারা দেশবাসীর অবর্ণনীয় দুঃখ গ্লানি দূর করে দিয়েছেন, দেশকে হানাদারমুক্ত করেছেন এবং তা করেছেন মাত্র নয় মাসের যুদ্ধে। এ এক অনন্য ইতিহাস। তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্য আমরা আজ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছি। তারই ধারাবাহিকতায় দেশকে তলাবিহীন ঝুড়ি থেকে উন্নত দেশে পরিণত হতে চলেছি; এই অভিযাত্রায় অবিরাম কাজ করে যাচ্ছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের উন্নয়নের গতিকে সফল পরিণতি দেওয়ার উদ্দেশ্যে প্রতিমন্ত্রী সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

সভায় অন্যান্য বক্তারা সাংবাদিক বিশেষ করে সাব-এডিটরদের পেশাগত দক্ষতা বৃদ্ধি ও প্রশিক্ষণের প্রয়োজনীয়তার ওপর জোর দেন। তারা বলেন, সাব-এডিটরদের তথ্য প্রযুক্তিতে দক্ষ হতে হবে। সমকালীন আইন ও বিশ্বের ঘটনাপ্রবাহের সর্বশেষ অবস্থা সম্পর্কে স্পষ্ট ধারণা থাকতে হবে।

সর্বশেষ খবর