বৃহস্পতিবার, ১৯ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা

পরকীয়া মামলায় এক শর্তে জামিন পেলেন কায়সার কামাল

নিজস্ব প্রতিবেদক

পরকীয়ার ঘটনায় প্রতারণার অভিযোগে দায়ের করা মামলায় বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামালকে এক শর্তে ছয় মাসের জামিন দিয়েছে হাই কোর্ট। এর ফলে তার কারামুক্তিতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবী। গতকাল বিচারপতি মো. হাবিবুল গনি ও বিচারপতি মো. বদরুজ্জামানের বেঞ্চ এ জামিন দেয়।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন খন্দকার মাহবুব হোসেন ও ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। পরে ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল জানান, মামলাটি যেহেতু দুজন আইনজীবীর মধ্যকার ব্যাপার এবং দুজনই সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্য; সুতরাং তাদের মধ্যে এই ভুল বোঝাবুঝির অবসান হওয়া দরকার। বাদীর যে অভিযোগ তা নিষ্পত্তির জন্য সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবীরা হস্তক্ষেপ করবেন বলে আদালত প্রত্যাশা করেছে। পাশাপাশি ব্যারিস্টার কায়সার কামাল জেলখানা থেকে একটি লিখিত অঙ্গীকারনামা দেবেন, যাতে লেখা থাকবে বাদীর পরিবারের কোনো বিষয়ে তিনি হস্তক্ষেপ করবেন না। পরে আদালত তাকে ছয় মাসের জামিন দেয়। একই সঙ্গে তাকে কেন স্থায়ী জামিন দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করে হাই কোর্ট।

গত ৫ ডিসেম্বর স্ত্রীর সঙ্গে পরকীয়ার জেরে সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার আতিকুর রহমানের করা মামলায় ব্যারিস্টার কায়সার কামালকে গ্রেফতার করে কলাবাগান থানা পুলিশ। পরে নি¤œ আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়। এরপর থেকে তিনি কারাগারে আছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর