শিরোনাম
সোমবার, ৩০ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা

৬ বছরের শিশু হত্যায় কিশোর গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর ভাটারায় ছয় বছর বয়সী শিশু আয়েশা আক্তার ইয়াসফাকে তাদের ভাড়াটিয়ার কিশোর ছেলেই ধর্ষণের চেষ্টা করেছিল বলে জানিয়েছে পুলিশ। ধর্ষণ থেকে বাঁচতে শিশুটি চেষ্টা করার সময় খাটের সঙ্গে আঘাত পায়। তাতেই সে মারা যায় বলে গ্রেফতার ওই কিশোর পুলিশের কাছে দাবি করেছে। গত শনিবার নেত্রকোনায় নানার বাড়ি থেকে এনামুল নামে ওই কিশোরকে গ্রেফতার করা হয়। গতকাল তাকে ঢাকায় আনা হয়। গত ২৬ ডিসেম্বর সন্ধ্যায় ভাটারার বারোবিঘা এলাকায় আয়েশার লাশ তাদের ভাড়াটিয়ার ঘরের খাটের নিচে পাওয়া যায়। তারপর থেকে নিখোঁজ ছিল ওই কিশোর। ভাটারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোক্তারুজ্জামান জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই কিশোর ধর্ষণ চেষ্টার কথা স্বীকার করেছে। সে জানায়, ঘটনার দিন বিকালে মোবাইলে লুডু খেলছিল তারা। হঠাৎ সে আয়েশাকে ধর্ষণের জন্য হাত-পা বেঁধে মুখে কাপড় গুঁজে দেয়। একপর্যায়ে আত্মরক্ষার চেষ্টা করে ছুটে পালিয়ে যাওয়ার চেষ্টা করে আয়েশা।

কিন্তু এ সময় খাটের সঙ্গে মাথায় জোরে আঘাত লেগে অচেতন হয়ে পড়ে সে। তখন তাকে মৃত ভেবে খাটের নিচে রেখে তার ওপর সিমেন্টের ব্যাগ রেখে পালিয়ে যায় ওই কিশোর।

জানা গেছে, বারোবিঘা এলাকার গুডনেইবার নামের একটি স্কুলে প্রথম শ্রেণিতে পড়ত আয়েশা। তার বাবা ইয়াসিন মুন্সির কাপড়ের দোকান রয়েছে। নিজের টিনশেড বাড়িতে পরিবার নিয়ে থাকেন তিনি। তার টিনশেড বাড়ির একটি ঘর ভাড়া নিয়ে থাকত ওই কিশোরের পরিবার। ওই কিশোর রাজমিস্ত্রির সহকারী হিসেবে কাজ করত। শিশুটির লাশ উদ্ধারের পর কিশোর এনামুলের বিরুদ্ধে হত্যা মামলা করেন ইয়াসিন মুন্সি।

সর্বশেষ খবর