সোমবার, ৬ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

মিজান-বাছিরের জামিন নাকচ

আদালত প্রতিবেদক

অবৈধ সম্পদ অর্জন ও মানি লন্ডারিংসহ ঘুষ লেনদেনের মামলায় বরখাস্ত হওয়া পুলিশের ডিআইজি মিজানুর রহমান মিজান ও দুদকের সাময়িক বরখাস্ত পরিচালক খন্দকার এনামুল বাছিরের জামিনের আবেদন নাকচ করেছে আদালত। গতকাল ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েশ এ আদেশ দেন।

জানা গেছে, গতকাল ঘুষ গ্রহণের মামলায় ডিআইজি মিজান ও খন্দকার এনামুল বাছিরের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। কিন্তু এদিন মামলার তদন্ত কর্মকর্তা দুদকের পরিচালক শেখ মো. ফানাফিল্লাহ প্রতিবেদন দাখিল করতে পারেননি।

এ ছাড়া অবৈধ সম্পদ অর্জন ও মানি লন্ডারিং আইনের মামলায় ডিআইজি মিজানসহ চারজনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ ধার্য ছিল গতকাল। কিন্তু এদিন মামলার তদন্ত কর্মকর্তা দুদকের পরিচালক মঞ্জুর মোর্শেদ প্রতিবেদন দাখিল করতে পারেননি। পরে আদালত মামলা দুটির তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ আগামী ৯ ফেব্রুয়ারি ধার্য করেন।

এর আগে ৪০ লাখ টাকা ঘুষ লেনদেনের অভিযোগে গত ১৬ জুলাই ডিআইজি মিজান ও বাছিরের বিরুদ্ধে মামলা দায়ের করেন দুদক পরিচালক শেখ মো. ফানাফিল্লাহ। অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান শেষে গত ২৪ জুন দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে (ঢাকা-১) দুদকের পরিচালক মঞ্জুর মোর্শেদ বাদী হয়ে ডিআইজি মিজানসহ চারজনের বিরুদ্ধে মামলা করেন। মামলায় আসামিদের বিরুদ্ধে ৩ কোটি ২৮ লাখ ৬৮ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জন ও ৩ কোটি ৭ লাখ ৫ হাজার টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়। মামলায় ডিআইজি মিজান এবং তার ভাগ্নে এসআই মাহমুদুল হাসান কারাগারে রয়েছেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর