শনিবার, ১১ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

সিটি ভোট প্রশ্নবিদ্ধ করছেন নির্বাচন কমিশনার : নাসিম

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, সিটি ভোট প্রশ্নবিদ্ধ করছেন নির্বাচন কমিশনার। দলীয় প্রতীকে ভোট হচ্ছে। অথচ দলীয় নেতারা অংশ নিতে পারবেন না- এটা কোন ধরনের আইন। এই আইন সামরিক আইনকে হার মানিয়েছে। গতকাল জাতীয় প্রেস ক্লাবে বঙ্গবন্ধু একাডেমির আয়োজনে ‘সৈয়দ আশরাফুল ইসলামের স্মরণসভা ও চলমান রাজনীতি’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। সংগঠনের সভাপতি আবদুল্লাহ আল মামুনের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, আবদুল করিম প্রমুখ।

নাসিম বলেন, দলীয় প্রতীকে নির্বাচন হবে অথচ দলীয় নেতারা নির্বাচনী প্রচারণায় যেতে পারবেন না। বর্তমান নির্বাচন কমিশনের এ নীতিমালা সামরিক আইনকেও হার মানিয়েছে।

নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করেছেন নির্বাচন কমিশনার। এ নির্বাচন নিয়ে কি তামাশা করা হচ্ছে? দলীয় প্রতীকে নির্বাচন হবে অথচ দলীয় নেতারা ঘরে বসে চকলেট চুষবেন, নির্বাচনী প্রচারণায় যেতে পারবেন না, এটা হতে পারে না। বিশ্বের কোনো দেশেই এ রকম কোনো আইন বা নিয়ম নেই। যারা ভোটে লড়ছেন তারা কথার ফুলঝুরি দিয়ে ভোট নেবেন, আর মশার কামড়ে মানুষ মরবে এটা মেনে নেব না। আমরা সুন্দর, পরিচ্ছন্ন ও বসবাস উপযোগী ঢাকা চাই। আশা করি আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থীরা আমাদের আশা পূরণ করবেন। ইনশাআল্লাহ নৌকা বিজয়ী হবে।

তিনি বলেন, ঢাবি শিক্ষার্থী ধর্ষণের ঘটনা আমাদের আইনশৃঙ্খলার প্রতি মারাত্মক হুমকি। এ ধরনের অপরাধী মজনুদের তাৎক্ষণিক বিচার করে শাস্তি নিশ্চিত করতে হবে। আইনশৃঙ্খলা বাহিনীর গাফিলতি আছে বলেই দেশে ধর্ষণ, নির্যাতন, হত্যাকা-ের মতো জঘন্য কাজ করতে পারে। প্রয়োজনে আইন পরিবর্তন করে ধর্ষকদের তাৎক্ষণিক বিচার করে শাস্তি নিশ্চিত করার ব্যবস্থা করতে হবে।

সর্বশেষ খবর