মঙ্গলবার, ১৪ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
টঙ্গী বিশ্ব ইজতেমা

ময়দান বুঝে পেলেন সাদ অনুসারীরা

টঙ্গী প্রতিনিধি

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের কার্যক্রম চালানোর জন্য ময়দানের দায়িত্ব বুঝে নিলেন মাওলানা সাদ আহমদ কান্ধলভির অনুসারীরা। গতকাল রাতে গাজীপুর জেলা প্রশাসন কর্তৃপক্ষের কাছ থেকে ময়দানের মাইক, লাইট, শামিয়ানার চটসহ যাবতীয় মালামাল বুঝিয়ে দেন মাওলানা যোবায়েরপন্থি মুরুব্বিরা। এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কর্তৃক গঠিত তিন সদস্যবিশিষ্ট কমিটির আহ্বায়ক অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. শাহিনুর ইসলাম, সদস্য সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম সোহরাব হোসেন ও অতিরিক্ত উপপুলিশ কমিশনার মো. আবু হানিফ; টঙ্গী পশ্চিম থানার ওসি এমদাদুল হক, মাওলানা যোবায়েরপন্থি মুরুব্বি মেজবাহ উদ্দিন, মাহফুজ হান্নান, আবুল হাসনাত এবং সাদ অনুসারীদের মধ্যে মো. মুহিবুল্লাহ, আতাউল্লাহ জামান, হারুন অর রশিদ, হাজী মনির হোসেন প্রমুখ।

এদিকে গতকাল ময়দান ঘুরে দেখা গেছে, কামারপাড়া ব্রিজসংলগ্ন ২ নম্বর টয়লেটের পাশের সড়ক ও জনপথের স্যুয়ারেজ লাইন বন্ধ হয়ে নোংরা ও দুর্গন্ধময় পানি বয়ানমঞ্চের আশপাশসহ বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়ছে। ফলে মনুষ্যনির্গত বর্জ্য ও বিভিন্ন কলকারখানার ময়লামিশ্রিত পানির উৎকট গন্ধে ময়দানে থাকা দুঃসাধ্য হয়ে পড়েছে। দ্বিতীয় পর্বের ইজতেমা শুরুর নির্ধারিত সময়ের আগে এসব ময়লা-আবর্জনা পরিষ্কার-পরিচ্ছন্ন না করা হলে আগত মুসল্লিরা চরম দুর্ভোগের সম্মুখীন হবেন বলে স্থানীয়রা জানান।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম বলেন, ‘সিটির পক্ষ থেকে বর্জ্য অপসারণে প্রায় ৩০০ শ্রমিক কাজ করছেন। তারা সকাল থেকে গভীর রাত পর্যন্ত প্রথম পর্বের মুসল্লিদের ফেলে যাওয়া ময়লা-আবর্জনা পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজে নিয়োজিত রয়েছেন। এ ছাড়া ১৬ টনের ১০টি গার্বেজ ট্রাক, ৪ টনের ১৪টি, পে-লোডার ৬টি ও ২টি বেকু ময়লা অপসারণে কাজ করছে। আশা করি দু-এক দিনের মধ্যে ইজতেমা ময়দানের ময়লা-আবর্জনা পরিষ্কার হবে এবং মুসল্লিরা নির্বিঘ্নে ময়দানে অবস্থান নিয়ে ইজতেমায় শরিক হবেন।’

উল্লেখ্য, ১৭ জানুয়ারি শুক্রবার বাদ ফজর মুরুব্বিদের বয়ানের মধ্য দিয়ে শুরু হবে দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমা। ১৯ জানুয়ারি আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এবারের ৫৫তম বিশ্ব ইজতেমার উভয় পর্ব।

সর্বশেষ খবর