বুধবার, ২২ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

ভারতের রাষ্ট্রপতির কাছে বাংলাদেশের হাইকমিশনারের পরিচয়পত্র পেশ

নয়াদিল্লি প্রতিনিধি

ভারতে বাংলাদেশের নতুন হাইকমিশনার মোহাম্মদ ইমরান দেশটির রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছে তার পরিচয়পত্র পেশ করেছেন। নয়াদিল্লিতে রাষ্ট্রপতি ভবনে তিনি রাষ্ট্রপতি কোবিন্দের সঙ্গে গতকাল সাক্ষাৎ করেন। এ সময় হাইকমিশনারের স্ত্রী ড. জাকিয়া হাসনাত ইমরান ও অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। মোহাম্মদ ইমরান পাঁচ বছর ভারতে বাংলাদেশের হাইকমিশনের দায়িত্বে থাকা সৈয়দ  মোয়াজ্জেম আলীর স্থলাভিষিক্ত হন। নতুন হাইকমিশনারকে স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি কোবিন্দ বলেন, বাংলাদেশের আরও অর্থনৈতিক ও সামাজিক উন্নয়ন দেখতে চায় ভারত। বাংলাদেশের সঙ্গে সুসম্পর্ক আরও গভীরে নিয়ে যেতে সব সময়ই কাজ করে যাচ্ছে ভারত।

ভারতের রাষ্ট্রপতি বলেন, মুজিববর্ষ উদযাপনে ভারত বাংলাদেশের অংশীদার হতে পেরে আনন্দিত। এ ছাড়া বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতেও ভারত সহ-অংশীদার।

রামনাথ কোবিন্দ বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ সময় শুভেচ্ছা জানান। হাইকমিশনার মোহাম্মদ ইমরান এ সময় বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা ভারতের প্রধানমন্ত্রীকে পৌঁছে দেন। এর আগে মোহাম্মদ ইমরান উজবেকিস্তানে রাষ্ট্রদূতের দায়িত্ব পালন ছাড়াও জেদ্দা, বন, বার্লিন এবং অটোয়ায় কূটনীতিকের দায়িত্ব পালন করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর