বুধবার, ২২ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

তাবিথের প্রচারণায় হামলা ষড়যন্ত্রের অংশ হতে পারে : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, রাজধানীর গাবতলীতে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের নির্বাচনী প্রচারণায় হামলা ষড়যন্ত্রের অংশ হতে পারে। তিনি বলেন, নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য নানা প্রক্রিয়া চলছে। গতকাল সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে চলচ্চিত্র প্রযোজক সমিতির নবনির্বাচিত পরিষদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী এ কথা বলেন। তথ্যমন্ত্রী বলেন, আমি বিষয়টি আপনাদের কাছেই জানলাম। বিষয়টি পুরোপুরি না জেনে মন্তব্য করা সমীচীন নয়। দ্বিতীয়ত আমি মনে করি নির্বাচনী পরিবেশ ঘোলাটে করার জন্য একটি পক্ষ সক্রিয়।  এটি সেই পক্ষেরই কারসাজি কিনা তা খতিয়ে দেখা প্রয়োজন। আর বিএনপির প্রথম থেকেই প্রচেষ্টা হচ্ছে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা।

নানা ধরনের ঘটনা প্রবাহের মধ্য দিয়ে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার যে প্রক্রিয়া সেই প্রক্রিয়ারও অংশ কিনা, তাও খতিয়ে দেখা প্রয়োজন।

তথ্যমন্ত্রী বলেন, লেভেল পেয়িং ফিল্ড আছে, তবে তা বিএনপির পক্ষে আর আমাদের বিপক্ষে। কারণ পার্শ্ববর্তী গণতান্ত্রিক দেশ ভারতে মন্ত্রীরা সরকারি প্রটোকল বাদ দিয়ে নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পারে। সংসদ সদস্যরা তো পারেই। সংসদীয় গণতন্ত্রের সূতিকাগার হচ্ছে যুক্তরাজ্য, সেখানেও পারে। তিনি বলেন, পৃথিবীর অন্যান্য গণতান্ত্রিক দেশেও সরকারি প্রটোকল বাদ দিয়ে প্রচারণায় অংশ নেওয়া যায়। আমরা পারছি না। এটি বরং বিএনপিকে সুবিধাজনক অবস্থা দিয়েছে।

চট্টগ্রামে গণহত্যার বিচার সম্পন্ন হওয়ায় সন্তোষ প্রকাশ করে তিনি বলেন, ৩২ বছর পর এ হত্যা মামলার রায় হয়েছে। আমি মনে করি গণহত্যা চালানোর জন্য যারা নির্দেশ দিয়েছিল তাদেরও আইনের আওতায় আনা প্রয়োজন। একই সঙ্গে ১৯ বছর আগে সিপিবির সমাবেশে যেভাবে হামলা করে নির্বিচারে হত্যা করা হয়েছিল সেটিরও বিচার হয়েছে।

তথ্যমন্ত্রী বলেন, চলচ্চিত্রের বন্ধ্যত্ব কেটে গেছে এবং মধ্যবিত্তরা আবার হলমুখী হয়েছে। আমাদের চলচ্চিত্র নির্মাতা-শিল্পী ও কুশলীরা মেধাবী। মতবিনিময় অনুষ্ঠানে বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির নবনির্বাচিত সভাপতি খোরশেদ আলম খসরুর নেতৃত্বে কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। এ ছাড়া তথ্যসচিব কামরুন নাহারও এ সময় উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর