বুধবার, ২২ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

শতভাগ না হলেও পুলিশ বহুলাংশেই জনবান্ধব

-স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ পুলিশ শতভাগ না হলেও বহুলাংশেই জনবান্ধব হয়েছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর নেতৃত্বে নানা উদ্যোগের কারণে পুলিশ অনেকটাই জনতার হচ্ছে। শতভাগ না হলেও ধীরে ধীরে আরও সুন্দর জায়গায় আমরা যেতে পারব বলে বিশ্বাস করি।’ গতকাল দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে নিজ দফতরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) নবনির্বাচিত কমিটির সঙ্গে এক সৌজন্য সাক্ষাতে তিনি এ কথা বলেন। ক্রাইম রিপোর্টাররা সুখময় পরিবেশে কাজ করেন না উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘সরকারের ভুলত্রুটি, অসংগতি বা কোথায় কে অপরাধ করছে তা তুলে আনছেন আপনারা।

 ফলে এ কাজগুলো কোনো সুখময় পরিবেশে করা যায় না। নানা হুমকি উপেক্ষা করতে হয়। সাংবাদিকদের কাজ তাই চ্যালেঞ্জিং। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে।’ সাংবাদিকরা তাদের জায়গা থেকে সহযোগিতা করলে দেশটা আরও এগিয়ে যাবে বলে আশা প্রকাশ করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

এর আগে ক্র্যাবের নবনির্বাচিত কমিটির পক্ষ থেকে স্বরাষ্ট্রমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ক্র্যাব সভাপতি আবুল খায়ের, সহসভাপতি মোরছালীন বাবলা, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু ও যুগ্মসম্পাদক সাখাওয়াত কাওসার।

এ সময় ক্র্যাবের অর্থ সম্পাদক আবু হেনা রাসেল, প্রচার ও প্রকাশনা সম্পাদক হরলাল রায় সাগর, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক জি এম তসলিম উদ্দিন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক সাইফ বাবলু, কল্যাণ সম্পাদক ইসমাঈল হুসাইন ইমু, আন্তর্জাতিক সম্পাদক শাহীন আলম ও কার্যনির্বাহী সদস্য রুদ্র মিজান উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর