শিরোনাম
বুধবার, ২২ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

ধানমন্ডিতে ল্যাবএইড কর্মী ও কনকর্ড দোকান মালিকদের সংঘর্ষ : আহত ১২

নিজস্ব প্রতিবেদক

দোকান নিয়ে বিরোধের জেরে রাজধানীর ধানমন্ডিতে গতকাল দুপুরে কনকর্ড আর্কেডিয়া শপিং মলের মালিক সমিতির সঙ্গে ল্যাবএইড হাসপাতাল কর্মীদের সংঘর্ষ হয়েছে। সমিতির লোকজন লাঠিসোঁটা নিয়ে এ সময় ল্যাবএইড হাসপাতালে হামলা করে ভাঙচুর করেছে। এতে অন্তত ১২ জন আহত হন। এ সময় ব্যস্ত সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে ব্যাপক যানজট তৈরি হয়। আহতদের মধ্যে একজনের অবস্থা গুরুতর। মাথায় গুরুতর আঘাত পাওয়া ল্যাবএইড হাসপাতালের প্রধান নিরাপত্তাকর্মী মো. নাসির উদ্দিন তাজ ওই হাসপাতালেই চিকিৎসাধীন আছেন।

ল্যাবএইডের জনসংযোগ কর্মকর্তা চৌধুরী মেহের-এ-খুদা দীপ জানান, কনকর্ড আর্কেডিয়ার তৃতীয় ও চতুর্থ তলায় ৪-৫টি দোকান কিনেছিল হাসপাতাল কর্তৃপক্ষ।

দোকানগুলোতে রং করার জন্য হাসপাতাল কর্তৃপক্ষ গতকাল তিন শ্রমিককে পাঠায়। কিন্তু মালিক সমিতির সভাপতি সানাউল হক মীর এবং সাধারণ সম্পাদক মোক্তার হোসাইন শ্রমিকদের চড় দেন এবং সেখান থেকে বের করে দেন বলে অভিযোগ করেন দীপ। 

তিনি বলেন, ‘হাসপাতালের নিরাপত্তা প্রধানসহ তিন ঊর্ধ্বতন কর্মকর্তা সার্বিক অবস্থা দেখতে মার্কেটে যান। সেখানে মার্কেট সমিতির ১৫-২০ জন লাঠি নিয়ে দাঁড়িয়ে ছিলেন।

দীপ দাবি করেন, শ্রমিকদের মারধরের ব্যাপারে হাসপাতাল কর্মকর্তারা জানতে চাইলে, মার্কেট সমিতির সদস্যরা তাদের আটকে রেখে হামলা চালান।

এ সময় সমিতির সভাপতি সানাউল হক পিস্তল বের করে ল্যাবএইডের প্রধান নিরাপত্তা কর্মী তাজের দিকে গুলি করেন। তবে অল্পের জন্য তিনি বেঁচে যান। সমিতির সদস্যরা ইটপাটকেল ছোড়েন এবং হাসপাতালের ক্যাফেটেরিয়ায় ভাঙচুর চালান। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

ঘটনা সম্পর্কে জানতে চাইলে, ধানমন্ডি জোনের সহকারী পুলিশ কমিশনার হাসিন উজ জামান বলেন, ‘আমরা অস্ত্র পরীক্ষা করেছি, সানাউলের অস্ত্রের লাইসেন্স রয়েছে।’

ধানমন্ডি জোনের অতিরিক্ত উপকমিশনার আবদুল্লাহিল কাফী বলেন, দুই পক্ষের চারজনকে আটক করা হয়েছে। তদন্ত চলছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর