শনিবার, ২৫ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

গোপন কক্ষে অনিয়ম করলে জেলে ঢোকাব

------- ইসি রফিকুল

নিজস্ব প্রতিবেদক

ভোট কেন্দ্রের গোপন কক্ষে কেউ অনিয়মের চেষ্টা করলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে জানিয়ে নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম বলেছেন, অনিয়ম করলে সোজা জেলখানায় ঢোকাব। গতকাল রাজধানীর উত্তরায় ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালায় এ কথা বলেন তিনি।

রফিকুল বলেন, ফল তৈরির সময় সব প্রার্থীর একজন করে উপস্থিত রাখবেন এবং তাদের স্বাক্ষর রাখবেন। কোনো প্রিসাইডিং অফিসার বা সহকারী প্রিসাইডিং অফিসার অনিয়ম করলে তাদের বিরুদ্ধেও কঠোর হতে হবে। সব কিছু সবার কাছে গ্রহণযোগ্য হবে না। যদি জিনিসটা ভালো হয় আমরা ব্যবহার করব। যিনি সমস্যার কথা বলছেন হয়তো তিনিও ব্যবহার করবেন। কিন্তু যদি কোনো সময় সমস্যা হয় ব্যবহার করব না। সেটি কোন সময় তা আইডেন্টিফাই হলে তখন সেটি দেখব। এখন পর্যন্ত কোনো ত্রুটি দেখা যায়নি। এর মাধ্যমে নির্বাচনী প্রক্রিয়া সুন্দর ও আইনানুগ হবে। আমরা নির্বাচনী পরিবেশ নষ্ট করব না, কেউ করলে তাদের প্রতি নজরদারি আছে। আমরা তাদের সর্বোচ্চ কঠোরতার সঙ্গে আইনের আওতায় আনব। এ সময় যুগ্ম সচিব মো. আবুল কাসেম, নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাপরিচালক মো. নুরুজ্জামান তালুকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

 আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জি এম সাহতাব উদ্দিন উপস্থিত ছিলেন।

তিনি বলেন, প্রিসাইডিং অফিসার ও সহকারী প্রিসাইডিং অফিসাররা অনিয়ম বা ভুল করলে এর দায় নির্বাচন কমিশনের ওপর পড়ে। একসঙ্গে বেশি সাংবাদিক কেন্দ্রে ঢুকতে দেবেন না, সাংবাদিকদের বুঝিয়ে বলবেন, বুঝিয়ে না বললে তারা নিউজ করবে কেন্দ্রে প্রবেশে বাধা দিচ্ছে।

সর্বশেষ খবর