শনিবার, ২৫ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
মেকার অনুষ্ঠানে সেনাপ্রধান

ক্যাডেটরা নিষ্ঠার সঙ্গে অর্পিত দায়িত্ব পালন করে যাচ্ছেন

টাঙ্গাইল প্রতিনিধি

মির্জাপুর ক্যাডেট কলেজে প্রাক্তন ক্যাডেটদের সংগঠন মেকার ১৩তম পুনর্মিলনী অনুষ্ঠানে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, দেশ ও জাতির যে কোনো প্রয়োজনে ক্যাডেটরা নিষ্ঠা ও সততার সঙ্গে তাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করে যাচ্ছেন। তিনি গতকাল সকালে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন। এর আগে তিনি হেলিকপ্টারযোগে মির্জাপুর ক্যাডেট কলেজে এসে পৌঁছালে তাকে অভ্যর্থনা জানান জিওসি ৯ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার সাভার অঞ্চলের মেজর জেনারেল মো. আকবর হোসেন, কলেজের অধ্যক্ষ বিমান রায় চৌধুরী, মেকার সভাপতি ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহ মো. সুলতান উদ্দিন ইকবাল (বীর প্রতীক)। বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধনের পর মির্জাপুর ক্যাডেট কলেজের ক্যাডেট ও সাবেক ক্যাডেটরা প্রধান অতিথির সম্মানে কুচকাওয়াজ প্রদর্শন করেন।

প্রধান অতিথির বক্তৃতায় জেনারেল আজিজ আহমেদ আরও বলেন, জ্ঞানই শক্তি- এ মূলমন্ত্রকে ধারণ করে জ্ঞানের বলে বলিয়ান হয়ে ১৯৬৩ সাল থেকে মির্জাপুর ক্যাডেট দেশে-বিদেশে জ্ঞানের প্রদীপ শিখা প্রজ্বলন করে যাচ্ছে। পড়ালেখার পাশাপাশি সহশিক্ষামূলক কর্মকা-ে আমাদের ক্যাডেটরা সমানভাবে নৈপুণ্য প্রদর্শন করছেন। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে ক্যাডেটরা দক্ষতার সঙ্গে কাজ করে যাচ্ছেন।

পরে তিনি ক্যাডেটদের দ্বারা বর্ণাঢ্য চিত্র প্রদশর্নী ও বিজ্ঞান মেলা পরিদর্শন এবং ক্যাডেট কলেজের সামনে শহীদ মিনার এলাকায় বৃক্ষরোপণ করেন। এ সময় সাবেক সেনাবাহিনী প্রধান জেনারেল এম এ মুবিন, মেজর জেনারেল মোহাম্মদ হুমায়ুন কবির, মেজর জেনারেল মো. সাইফুল আবেদীন, মেজর জেনারেল মো. মোসফেকুর রহমান, রিয়ার এডমিরাল খালেদ ইকবাল, ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিক প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর