মঙ্গলবার, ৪ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা
হাসানুল হক ইনু

রাজনৈতিক নিম্নচাপ তৈরির জন্যই বিএনপি নির্বাচনে আসে

নিজস্ব প্রতিবেদক

জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, বিএনপি যতবার নির্বাচনে অংশ নিয়েছে কখনই নির্বাচনের উদ্দেশ্যে আসেনি। নির্বাচনকে নির্বাচন হিসেবে দেখেনি। তারা নির্বাচনকে দেখেছে চক্রান্ত হিসেবে। রাজনৈতিক নিম্নচাপ তৈরি করার জন্যই তাদের নির্বাচনে আসা। এই নিম্নচাপ মানে  দেশের মধ্যে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করা। গতকাল জাতীয় প্রেস ক্লাবে আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর প্রয়াত সদস্য সুরঞ্জিত সেনগুপ্তের স্মরণসভা ও চলমান রাজনীতি বিষয়ক আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। বঙ্গবন্ধু একাডেমির ভারপ্রাপ্ত সভাপতি আবদুল্লাহ আল মামুনের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন জাসদের সহসভাপতি মীর  হোসেন আক্তার, বঙ্গবন্ধু প্রজন্ম লীগের সভাপতি ব্যারিস্টার জাকির আহমেদ প্রমুখ।

বিএনপি-জামায়াত জোটের সমালোচনা করে হাসানুল হক ইনু বলেন, বিএনপি-জামায়াত কিন্তু মুজিববর্ষ সমর্থন করে না। বঙ্গবন্ধুকে জাতির পিতা স্বীকার করে না। স্বাধীনতার ঘোষণা মানে না। সংবিধানের ৪ বিধি মানে না। বিএনপি-জামায়াত রাজনীতির জন্য বিষাক্ত সাপ। তারা গর্তে লুকিয়েছে, পিছু হটেছে, কিন্তু চক্রান্ত ছাড়েনি। তারা যখন আগুন সন্ত্রাস, জঙ্গি সন্ত্রাস করে কিছু করতে পারল না, তখন কৌশল পরিবর্তন করল। মিথ্যাচার, অপপ্রচার, গুজব ছড়িয়ে অরাজকতা সৃষ্টি করতে চাইল। কিন্তু পারেনি।

দেশের উন্নয়ন করতে চাইলে অসাম্প্রদায়িক সমাজ ও উন্নয়নে নারীর অংশগ্রহণ নিশ্চিত করতে হবে। যদি উন্নয়ন করতে চান তাহলে নারীর অংশগ্রহণ নিশ্চিত করতে হবে। পুরুষের পাশাপাশি নারীর অংশগ্রহণ করতে হবে। নারীকে ঘরের মধ্যে আটকে রেখে উন্নয়ন সম্ভব নয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর