বুধবার, ৫ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা

৪ দিনেও উদ্ধার হয়নি নিখোঁজ তোহামনি

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর কদমতলীর ডিএনডি খালে নিখোঁজ হওয়া শিশু তোহামনিকে (৫) ৪ দিনেও উদ্ধার করতে পারেনি ফায়ার সার্ভিস। গতকাল সন্ধ্যায় এ রিপোর্ট লেখা পর্যন্ত সে নিখোঁজ রয়েছে। এদিকে, এখনো তোহামনির সন্ধান না মেলায় ফায়ার সার্ভিসের কাজে অসন্তোষ প্রকাশ করে গতকাল ঘটনাস্থলের পাশে ইউসুফ মেমোরিয়াল স্কুলের সামনে মানববন্ধন করেছে এলাকাবাসী। এ সময় তোহামনির লাশ উদ্ধারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করা হয়। জানা গেছে, এরশাদ ও তানিয়া দম্পতির বড় মেয়ে তোহামনি। বাসা মিরাজনগরের পাশের মোহাম্মদনগর কালভার্ট এলাকায়। ঘটনাস্থলের পাশেই এরশাদের একটি কনফেকশনারি রয়েছে। এ বছরই মেরাজনগর ফারহা মডেল স্কুলের শিশুশ্রেণিতে ভর্তি হয়েছিল তোহামনি। তাদের গ্রামের বাড়ি মুন্সীগঞ্জে।

নিখোঁজ শিশু তোহামনির প্রতিবেশি মো. ফারুক বলেন, শনিবার শিশুটি বল আনতে খালের কাছে গেলে পড়ে যায়। খালটি কাদা ও ময়লা-আবর্জনায় ভরা। এ কারণে শিশুটি তলিয়ে যাওয়ায় সন্ধান পাওয়া যাচ্ছে না। কিন্তু ময়লা পরিষ্কার করে শিশুটিকে উদ্ধারের কোনো উদ্যোগ নিচ্ছে না ফায়ার সার্ভিস। এমনকি তাদের তেমন তৎপরতাও নেই। অভিযানে থাকা ফায়ার সার্ভিসের সদস্যরা বলছেন, ময়লা পরিষ্কারের দায়িত্ব সিটি করপোরেশনের। তারা এর বেশি কিছু করতে পারবেন না।

ফায়ার সার্ভিস সূত্র বলছে, তোহামনিকে উদ্ধারে ফায়ার সার্ভিসের ২টি ইউনিটের ৩ জন ডুবুরি অভিযান চালিয়ে যাচ্ছেন। কিন্তু খালটিতে অতিরিক্ত পরিমাণে ময়লা-আবর্জনা থাকায় শিশুটির সন্ধান মিলছে না। তোহামনি খালের পানিতে পড়েছে কিনা সেটা আমরা নিশ্চিত নই। শনিবার শিশুটি পানিতে পড়ার খবরে আমাদের দুটি ইউনিট ঘটনাস্থলে রওনা দিয়ে পথিমধ্যে জানতে পারে কেউ পানিতে পড়েনি। পরে তারা ফিরে আসা শুরু করলে আবার ডুবে যাওয়ার খবর আসে। শিশুটিকে নিজ চোখে পানিতে পড়তে দেখেছে এমন কোনো প্রত্যক্ষদর্শী আমরা পাইনি। তবে সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে। কদমতলী থানার পরিদর্শক (তদন্ত) মো. কামরুজ্জামান বলেন, এখনো শিশুটির সন্ধান মেলেনি। পুলিশের পক্ষ থেকে সহযোগিতা করার জন্য একটি টিম সেখানে মোতায়েন করা আছে।

সর্বশেষ খবর