শুক্রবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা

শিক্ষা আইন উত্থাপন শিগগিরই : শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শিগগিরই শিক্ষা আইন মন্ত্রিপরিষদে অনুমোদনের জন্য উত্থাপন করা হবে। বর্তমানে শিক্ষা আইন চূড়ান্ত পর্যায়ে রয়েছে। গতকাল রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায় (আইসিসিবি) দি মিলেনিয়াম ইউনিভার্সিটির প্রথম সমাবর্তনে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, সরকার একটি যুগোপযোগী শিক্ষানীতি প্রণয়ন করেছে এবং তা বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। পাশাপাশি শিক্ষক নিয়োগের ন্যূনতম যোগ্যতার নির্দেশিকা, সমন্বিত ভর্তি পরীক্ষা, মাস্টারপ্ল্যান অনুযায়ী অবকাঠামো উন্নয়ন গবেষণাকে উৎসাহিতকরণে বরাদ্দ বৃদ্ধিসহ উচ্চশিক্ষার মান বৃদ্ধিতে সরকার নানামুখী উদ্যোগ গ্রহণ করেছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক কাজী শহীদুল্লাহ। সমাবর্তন বক্তা ছিলেন পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জমান আহমদ।

দি মিলেনিয়াম ইউনিভার্সিটির উপাচার্য অভিনয় চন্দ্র সাহা, বোর্ড অব ট্রাস্টিজের সদস্য অ্যাডভোকেট রোকসানা খন্দকার প্রমুখ এতে বক্তব্য দেন।

ড. কাজী খলীকুজ্জমান আহমদ বলেন, ‘দারিদ্র্য বিমোচন, নারীশিক্ষা ও নারীর ক্ষমতায়নে বাংলাদেশ উল্লেখযোগ্য অগ্রগতি অর্জন করেছে। কিন্তু আমাদের যেতে হবে অনেক দূর। এখনো বাংলাদেশে প্রায় ২ কোটি মানুষ অতিদরিদ্র। দেশের মানুষের জন্য মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে হবে।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর