রবিবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা

খালেদা জিয়ার মুক্তির দুটি পথ আছে : হানিফ

নিজস্ব প্রতিবেদক

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দুটি পথ খোলা আছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। তিনি বলেন, এর একটি হলো তাঁকে আইনি প্রক্রিয়ায় লড়াই করে জামিন নিতে হবে। অন্যটি হলো প্যারোলে মুক্তির জন্য সরকারের কাছে আবেদন করতে হবে। কিন্তু বিএনপি তা করেনি। তারা বেগম খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে রাজনীতি করছে, সরকারকে বিব্রত করছে। গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের হাবিবুল্লাহ কনফারেন্স হলে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্ট অ্যাসোসিয়েশন অব চুয়াডাঙ্গা (ডুসাক) বৃত্তি প্রদান উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করে। হানিফ বলেন, খালেদা জিয়ার মুক্তির বিষয়ে প্যারোল আবেদন না করে বিএনপি নেতারা নাটক করছেন।

মির্জা ফখরুল সাহেবকে অনুরোধ করব, আপনারা বেগম জিয়ার অসুস্থতা নিয়ে নোংরা রাজনীতি করবেন না। আপনারা সরকারকে বিব্রতকর অবস্থায় ফেলার জন্য প্রতিনিয়ত মিথ্যাচার করে যাচ্ছেন। তিনি বলেন, আপনারা যদি মনে করেন বেগম জিয়া অসুস্থ, তাঁর চিকিৎসার জন্য বিদেশে নিয়ে যাওয়ার দরকার আছে, তাহলে আপনারা প্যারোলে মুক্তির আবেদন করেন, যা আইনসিদ্ধ। তাঁকে নিয়ে নোংরা রাজনীতি করবেন না, টেলিভিশনে বক্তব্য দিয়ে নোংরা রাজনীতি করবেন তা দেশবাসী দেখতে চায় না।

আওয়ামী লীগের এই যুগ্মসাধারণ সম্পাদক বলেন, আমাদের অবাক লাগে বিএনপি রাজনীতি করছে বেগম খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে। আমরা বারবার বলেছিলাম খালেদা জিয়ার এতিমের অর্থ আত্মসাতের মামলা এটা, আওয়ামী লীগ সরকার এ মামলা করেনি। এটা ২০০৭ সালে তত্ত্বাবধায়ক সরকারের সময়ে করা হয়েছিল, যা আদালতে তথ্য-প্রমাণের ভিত্তিতে প্রমাণিত। খালেদা জিয়া অসুস্থ, আমরা মনে করি একটি দলের শীর্ষ নেত্রী হিসেবে একজন সাধারণ মানুষ হিসেবে কারাবিধান অনুযায়ী চিকিৎসা পাওয়ার সুযোগ আছে। সে অনুযায়ী তাঁকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সর্বশেষ খবর