শনিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা
অমর একুশে

নিউইয়র্কে তিন শতাধিক সংগঠনের শ্রদ্ধাঞ্জলি

প্রতিদিন ডেস্ক

অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেছে নিউইয়র্কের তিন শতাধিক সংগঠনসহ শত শত প্রবাসী। খবর : এনআরবি নিউজ।

এ উপলক্ষে নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট ভবন, জ্যাকসন হাইটস বিজনেস অ্যাসোসিয়েশনের উদ্যোগে ডাইভার্সিটি প্লাজা, ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের উদ্যোগে কুইন্স প্যালেস, বাংলাদেশ সোসাইটির উদ্যোগে উডসাইডে গুলশান টেরেস, জালালাবাদ অ্যাসোসিয়েশনের উদ্যোগে এস্টোরিয়ায় সংগঠনের নিজস্ব কার্যালয়ে এবং ব্রঙ্কস, ব্রুকলিন, জ্যামাইকায় বেশ কটি স্থানে শহীদ মিনার নির্মাণ করা হয়। এসব শহীদ মিনারে বাংলাদেশের মতোই ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি আমি কি ভুলিতে পারি’ গান গেয়ে শহীদ বেদিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন সর্বস্তরের প্রবাসীরা। ফলে মধ্যরাতে জাতিসংঘের শহর নিউইয়র্ক সিটি এবং আশপাশের এলাকা পরিণত হয় মায়ের ভাষার দাবিতে বাঙালিদের অকাতরে প্রাণ বিসর্জনের অবিস্মরণীয় এক দৃশ্যপট।

নিউইয়র্কের তিন শতাধিক সামাজিক-সাংস্কৃতিক-পেশাজীবী-আঞ্চলিক সংগঠন এবং জাতিসংঘে বাংলাদেশ মিশন ও বাংলাদেশ কনস্যুলেটের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণসহ এ দিন নানা কর্মসূচি পালন করা হয়।

সর্বশেষ খবর