সোমবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা

বেঙ্গল কমার্শিয়াল ব্যাংকের যাত্রা শুরু

নিজস্ব প্রতিবেদক

তফসিলি ব্যাংক হিসেবে বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক লিমিটেডকে তালিকাভুক্ত করেছে কেন্দ্রীয় ব্যাংক। বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন গতকাল জারি করা হয়েছে। এর মধ্য দিয়ে তফসিলি ব্যাংকরূপে যাত্রা শুরু করল বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক লিমিটেড। এ প্রসঙ্গে বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান ও প্রধান উদ্যোক্তা বেঙ্গল গ্রুপের ভাইস চেয়ারম্যান মো. জসিম উদ্দিন গতকাল বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের যুগে উন্নত ও আধুনিক সেবা নিয়ে গ্রাহকের কাছে আসছে বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক লিমিটেড।

তথ্য-প্রযুক্তি ও তরুণ জনগোষ্ঠীর জন্য সহায়ক এবং মেধাবীদের সমন্বয়ে বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক লিমিটেড গড়ে তোলা হবে। আগ্রাসী মনোভাবের বদলে হাঁটি হাঁটি পা পা করে এগিয়ে যাব।

জানা গেছে, বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক লিমিটেডসহ সরকারি-বেসরকারি মিলে দেশে তফসিলি ব্যাংকের সংখ্যা দাঁড়াল ৬০টিতে। এর আগে গত ৯ ফেব্রুয়ারি বেঙ্গল কমার্শিয়াল ব্যাংককে চূড়ান্ত অনুমোদন দেয় বাংলাদেশ ব্যাংকের পরিচালনা পর্ষদ। গত বছরের ১৭ ফেব্রুয়ারি প্রাথমিক সম্মতিপত্র (এলওআই বা লেটার অব ইনটেন্ট) দিয়েছিল কেন্দ্রীয় ব্যাংক। সব শর্ত পূরণ করায় ব্যাংক কোম্পানি আইনের ৩২ ধারা অনুযায়ী ব্যাংকের জন্য চূড়ান্ত লাইসেন্স দেওয়া হয়।

সর্বশেষ খবর