সোমবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা

কিশোর জামাল হত্যায় এক আসামিকে যাবজ্জীবন দন্ড

নিজস্ব প্রতিবেদক

মোবাইল নিয়ে বিতন্ডার জেরে জামালপুরে কিশোর শাহ জামালকে হত্যার ঘটনায় বিচারিক আদালতে মৃত্যুদন্ডপ্রাপ্ত পাঁচ আসামির মধ্যে চারজনকে খালাস দিয়েছে হাই কোর্ট। এক আসামির সাজা কমিয়ে দেওয়া হয়েছে যাবজ্জীবন কারাদন্ড। গতকাল আসামিদের আপিল ও ডেথ রেফারেন্সের ওপর শুনানি শেষে বিচারপতি কৃষ্ণা দেবনাথ ও বিচারপতি মুহম্মদ মাহবুব-উল ইসলামের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ এ রায় ঘোষণা করে।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন এস এম শাহজাহান ও ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ। পরে বশির উল্লাহ জানান, আদালত পাঁচ আসামির মধ্যে চারজনকে খালাস দিয়ে একজনকে যাবজ্জীবন দন্ড দিয়েছে। আসামিদের বিরুদ্ধে অভিযোগ, বয়স বিবেচনা এবং নিম্ন আদালতের মামলার প্রসিডিংসে কিছু অসংগতি থাকায় আদালত এ রায় দেয়।

এর আগে এ মামলায় ২০১৫ সালের ২০ জানুয়ারি পাঁচ আসামিকে মৃত্যুদন্ড দেন জামালপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ওয়াহিদুজ্জামান শিকদার। তারা হলেন- ফজলে রাব্বি শিশির, সাদ্দাম, জাকির হোসেন, মিরান ও সেতু।

মোবাইলফোন নিয়ে বাকবিতন্ডার জেরে ২০১০ সালের ২৩ মার্চ রাতে জামালপুর সদরের সকাল বাজার এলাকায় রশিদপুর কওমি মাদ্রাসার দশম শ্রেণির ছাত্র শাহ জামাল স্বাধীনকে (১৫) খুন করে তার বন্ধুরা। এ ঘটনায় স্বাধীনের বাবা সাইফুল ইসলাম বাদী হয়ে সদর থানায় হত্যা মামলা দায়ের করেন।

সর্বশেষ খবর