মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা

খালেদার মুক্তি দাবিতে রাজধানীতে বিক্ষোভ

রিজভীর ওপর হামলার প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক

দলের প্রধান বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর ওপর পুলিশি হামলার প্রতিবাদে গতকাল রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল। দুপুরে নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মিছিল শুরু করে কাকরাইল মোড়ে গিয়ে শেষ হয়। এতে নেতৃত্ব দেন-সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি শফিউল বারী বাবু ও সাধারণ সম্পাদক আবদুল কাদির ভূঁইয়া জুয়েল।

আরও উপস্থিত ছিলেন-সংগঠনের কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ, যুগ্ম সাধারণ সম্পাদক সাদরেজ জামান, ঢাকা মহানগর উত্তরের সভাপতি ফখরুল ইসলাম রবিন, সাধারণ সম্পাদক গাজী রেজওয়ান হোসেন রিয়াজ, দক্ষিণের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, সিনিয়র সহসভাপতি রফিক হাওলাদার, কেন্দ্রীয় সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আনু মো. শামীম আজাদ, ওয়াহিদ বিন ইমতিয়াজ বকুল, সহসাধারণ সম্পাদক শাহাবুদ্দিন ফারুক, কেন্দ্রীয় নেতা সরদার নুরুজ্জামান প্রমুখ।

মিছিল শেষে এক পথসভায় সংগঠনের কেন্দ্রীয় সভাপতি শফিউল বারী বাবু বলেন, একটি শ্বাসরুদ্ধকর পরিস্থিতির মধ্য দিয়ে আমরা চলমান সময় অতিবাহিত করছি। দেশে এখন মানুষের ন্যূনতম কোনো নিরাপত্তা নেই। দেশনেত্রী খালেদা জিয়াকে রাজনৈতিক ময়দানে পরাস্ত করতে সক্ষম না হয়ে ক্ষমতাসীন অগণতান্ত্রিক অপশক্তি মিথ্যা মামলায় ফাঁসিয়ে, আদালতের রায়ের দোহাই দিয়ে কারারুদ্ধ করে রেখেছে। দেশনেত্রীর শারীরিক অবস্থা বর্তমানে অত্যন্ত সংকটাপন্ন। তাঁকে অবিলম্বে নিঃশর্ত মুক্তি দিয়ে সুচিকিৎসার ব্যবস্থা করা না হলে যে কোনো সময় অনাকাক্সিক্ষত ঘটনা ঘটে যেতে পারে। আর সেজন্য বর্তমান শাসকগোষ্ঠীকেই দায়ী হতে হবে।

সাধারণ সম্পাদক আবদুল কাদির ভূঁইয়া জুয়েল বলেন, এই সরকার মনে করে বাংলাদেশের মানুষের প্রাণশক্তি খালেদা জিয়া জনগণের মাঝে সক্রিয় থাকলে অপকর্ম করা যাবে না। লুটপাট করা যাবে না। দেশকে বিদেশিদের কাছে বিক্রি করা যাবে না। ভোট ডাকাতি করা যাবে না। এ কারণে দুটি মিথ্যা মামলার রায়ে সম্পূর্ণ বিনা অপরাধে তাঁকে সাজা দিয়ে কারাগারে বন্দী রেখে হত্যাচেষ্টা চলছে।

সর্বশেষ খবর