বুধবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা

খালেদা জিয়া মুক্তি না পেলে গণতন্ত্র ফিরে আসবে না : আলাল

নিজস্ব প্রতিবেদক

বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, বেগম খালেদা জিয়া মুক্তি না পেলে গণতন্ত্র ফিরে আসবে না। গতকাল জাতীয় প্রেস ক্লাবে ডেমোক্রেটিক মুভমেন্ট আয়োজিত ‘বেগম খালেদা জিয়া এবং বাংলাদেশের গণতন্ত্র’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

আলাল বলেন, বেগম খালেদা জিয়ার জামিন নিয়ে আমরা যখন বলি সাংবিধানিক অধিকার তখন আওয়ামী লীগের কিছু আইনজীবী বলে এটা সংবিধানে নেই। দেশের প্রতিটি নাগরিকের জন্য পাঁচটি মৌলিক অধিকার সংবিধানে আছে। জামিন পাওয়া খালেদা জিয়ার সাংবিধানিক অধিকার।

তিনি বলেন, মুজিববর্ষ উপলক্ষে প্রতিটি ব্যবসায়ীকে বড় অঙ্কের অনুদানের জন্য চিঠি দেওয়া হয়েছে।  অথচ ওবায়দুল কাদের বলে বেড়ান, মুজিববর্ষে কেউ বাড়াবাড়ি করবেন না।

মাত্র একটা বাড়াবাড়ির উদাহরণ দিলাম। পাপিয়া ও তার সঙ্গে থাকা নারী নেত্রীদের ডিএনএ টেস্ট করার দাবি জানান আলাল। তিনি বলেন, পাপিয়া শাসক দলের অনেকের মনোরঞ্জন করতেন। তাই পাপিয়া ও তার সঙ্গে থাকা নারী নেত্রীদের ডিএনএ টেস্ট করা হোক। আয়োজক সংগঠনের সভাপতি শাহাদাত হোসেন সেলিমের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস? ড. খন্দকার মোশাররফ হোসেন, সাবেক ভিসি অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদ, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ প্রমুখ বক্তব্য দেন।

সর্বশেষ খবর