সোমবার, ২ মার্চ, ২০২০ ০০:০০ টা
তিন আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দি একসময়ে

ব্যাখ্যা জানতে বিচারককে তলব হাই কোর্টের

নিজস্ব প্রতিবেদক

শরীয়তপুরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (এসিজিএম) মোহাম্মদ নেজাম উদ্দীনকে তলব করেছে হাই কোর্ট। আগামী ২৯ মার্চ তাকে সশরীরে হাজির হয়ে একটি হত্যা মামলায় একই সময়ে তিনজন আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দি নেওয়ার বিষয়ে ব্যাখ্যা দিতে হবে। গতকাল এক আসামির জামিন আবেদন শুনানির সময় বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ এই আদেশ দেয়।

 আদালতে দুই আসামির জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী সাব্বির হামজা চৌধুরী ও রেজাউল করিম।

মামলার অভিযোগে বলা হয়েছে, ২০১৮ সালের ৫ জুলাই খলিল ফকির হত্যার অভিযোগে দুজনকে আসামি করে শরীয়তপুরের জাজিরা থানায় মামলা করা হয়। পরে রুবেল চৌকিদার, লিটন সানি ও আলী হোসেন বেপারিকে আসামি করে অভিযোগপত্র জমা দেন তদন্ত কর্মকর্তা। এরপর ওই বছরের ১৯ জুলাই তিন আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দি গ্রহণ করেন অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নেজাম উদ্দীন। তিন আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দি একই তারিখে এবং বিকাল ৩টায় জবানবন্দি গ্রহণ দেখানো হয়।

পরে মামলার আসামি লিটন সানি ও আলী হোসেন বেপারি জামিন চেয়ে হাই কোর্টে আবেদন করেন। ওই আবেদনের শুনানির সময় আদালত দেখতে পান অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নেজাম উদ্দীন এই মামলার তিন আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দি গ্রহণ করেছেন ২০১৮ সালের ১৯ জুলাই, বিকাল তিনটায়। একই দিন ও একই সময়ে তিনি কীভাবে তিনজন আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দি গ্রহণ করলেন, তার ব্যাখ্যা চেয়ে ওই বিচারককে তলব করেছে আদালত। একই সঙ্গে আসামি লিটন সানি ও আলী হোসেন বেপারিকে ছয় মাসের  জামিনও মঞ্জুর করেছে।

সর্বশেষ খবর