বৃহস্পতিবার, ১২ মার্চ, ২০২০ ০০:০০ টা
৭০ লাখ টাকা আত্মসাতের অভিযোগ

চিশতীসহ চারজনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক

প্রায় ৭০ লাখ টাকা আত্মসাতের অভিযোগে দি ফারমার্স ব্যাংকের (বর্তমান পদ্মা ব্যাংক) অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতীসহ চারজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-২ এর উপ-সহকারী পরিচালক মোহাম্মদ শাহজাহান মিরাজ বাদী হয়ে মামলাটি করেছেন।

মামলার অন্য আসামিরা হলেন- দি ফারমার্স ব্যাংক লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক ও সিইও চৌধুরী মোস্তাক আহমেদ, হেড অব ব্যাংকিং অপারেশন ডিভিশন প্রকাশ চন্দ্র মোদক ও মেসার্স রিমি এন্টারপ্রাইজের মালিক মো. মোস্তফা কামাল। মামলা সূত্রে জানা যায়, আসামিরা পরস্পর যোগসাজশে অসৎ উদ্দেশে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে কোনোরকম প্রাক্কলন এবং প্রাক্কলিত মূল্য নিরুপণ না করেই বেশি মূল্যে ব্যাংকের কচুয়া, বকশীগঞ্জ, শ্রীবরদীও শেরপুর শাখা থেকে সাজানো দরপত্র প্রকাশ ও কার্যাদেশ দেখিয়ে ৭০ লাখ ৬১ হাজার ৮২৩ টাকা আত্মসাৎ করেছেন।

অনুসন্ধানে দেখা যায়, ব্যাংকের উদ্যোক্তা পরিচালক মো. মাহবুবুল হক চিশতী (বাবুল চিশতী) তার শ্যালক মো. মোস্তফা কামাল ও তার স্বার্থ সংশ্লিষ্ট অন্যান্য প্রতিষ্ঠানের অনুকূলে উচ্চমূল্যে ইনটেরিয়র ডেকোরেশন ও আসবাবপত্রসহ বিভিন্ন কার্যাদেশ দিয়ে ব্যাংকের অর্থ আত্মসাৎ করেছেন। দুদকের অনুসন্ধানে বিষয়গুলো প্রমাণিত হওয়ায় তাদের বিরুদ্ধে দন্ডবিধি’র ৪০৯/৪১৮/১০৯ ধারা ও দুর্নীতি প্রতিরোধ আইনে মামলা হয়েছে।

সর্বশেষ খবর