বুধবার, ১৮ মার্চ, ২০২০ ০০:০০ টা

সাংস্কৃতিক অঙ্গনে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপন

সাংস্কৃতিক প্রতিবেদক

বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী জাতীয় পর্যায়ের নানা অনুষ্ঠানমালার পাশাপাশি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ও প্রতিষ্ঠান নানা বর্ণাঢ্য আয়োজনে উদযাপন করেছে। বাংলা একাডেমি : জাতীয় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও জাতীয় শিশু দিবস ২০২০ উদ্যাপন করেছে বাংলা একাডেমি। সকাল সাড়ে ৭টায় মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজীর নেতৃত্বে একাডেমির পক্ষ থেকে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

কেন্দ্রীয় কচি-কাঁচার মেলা : আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপন করেছে শিশু-কিশোর সংগঠন কেন্দ্রীয় কচি-কাঁচার মেলা। সকাল ১০টায় মেলার নিজস্ব মিলনায়তনে শুরু হয় এ আয়োজন।

 অনুষ্ঠানে বঙ্গবন্ধুর কর্মময় জীবনের ওপর আলোচনা করেন বিশিষ্টজনরা। জাতীয় জাদুঘর : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে সেমিনারের আয়োজন করে জাতীয় জাদুঘর। জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে অনুষ্ঠিত ‘মুজিব ভাবনা’ শীর্ষক এ সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন জাদুঘরের মহাপরিচালক মো. শওকত আলী।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট : বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, কেক কাটা ও আলোচনার মধ্য দিয়ে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপন করেছে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট। সকাল সাড়ে ৮টায় ধানমন্ডি ৩২ নম্বরের বঙ্গবন্ধু ভবনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শুরু হয় জোটের আয়োজন। এরপর সংগঠনের গুলশানের কার্যালয়ে কেক কাটার পর অনুষ্ঠিত হয় সংক্ষিপ্ত আলোচনাসভা।

সর্বশেষ খবর