সোমবার, ২৩ মার্চ, ২০২০ ০০:০০ টা

দেশে শ্বাসরুদ্ধকর অবস্থা চলছে : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, শাসকগোষ্ঠী দেশে এক শ্বাসরুদ্ধকর অবস্থার সৃষ্টি করেছে। বাংলাদেশে এখন সংবিধান স্বীকৃত সব রাজনৈতিক অধিকার থেকে বিরোধী দল বঞ্চিত। দেশে গণতন্ত্রের লেশমাত্র নেই। মৌলিক ও মানবাধিকার এ সরকার আগেই ভূলুণ্ঠিত করেছে। গণমাধ্যম এখন পরাধীন। আইন-আদালতও এখন শাসকগোষ্ঠীর মুখাপেক্ষী। রাজনৈতিক নেতা-কর্মী ছাড়াও দেশের সব শ্রেণি-পেশার মানুষই এখন চরম নিরাপত্তাহীনতায় ভুগছে। গতকাল রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপি মহাসচিব এ কথা বলেন। জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল-ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলামকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি এ বিবৃতি দেন।

মির্জা ফখরুল বলেন, সরকার সারা দেশকে গ্রাস করতে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের গ্রেফতারের মাধ্যমে কারান্তরীণ করার সর্বনাশা নীতি অবলম্বন করেছে। এই নীতির তাৎপর্য হচ্ছে- হুকুমবাদ প্রতিষ্ঠার মাধ্যমে বিরোধী দল ও ভিন্নমতের অস্তিত্বের চিরদিনের জন্য অবসান ঘটানো। দিন যতই অতিবাহিত হচ্ছে ভোটারবিহীন সরকারের জিঘাংসার মাত্রা ততই ভয়াবহ রূপ ধারণ করছে। এই সরকার বিরোধী দল দমনে হয়রানি, জুলুম-নির্যাতন, মিথ্যা মামলা, গ্রেফতার ইত্যাদিকে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। ভয় ও আতঙ্ক সৃষ্টি করাটা এ সরকারের জন্য জরুরি হয়ে পড়েছে এ জন্য যে, মানুষের প্রতিবাদী স্রোত যেন ক্ষমতার মসনদের দিকে ধেয়ে আসতে না পারে।

স্বেচ্ছাসেবক দলের নজরুল ইসলাম রাজনৈতিক প্রতিহিংসার শিকার। বিরোধী দলের নেতা-কর্মীদের আটক-গণতন্ত্রকে চিরদিনের জন্য নিরুদ্দেশ করে রাখার মহাপরিকল্পনারই অংশ। নজরুল ইসলামকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তার বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তি দাবি করেন তিনি।

সর্বশেষ খবর