সোমবার, ২৩ মার্চ, ২০২০ ০০:০০ টা

করোনার কারণে স্থগিত বিএনপির কার্যক্রম

জনসচেতনতামূলক কর্মসূচি চলবে

নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাসের প্রাদুর্ভাব পরিস্থিতিতে সব ধরনের সাংগঠনিক কার্যক্রম স্থগিত করেছে বিএনপি। বাতিল করা হচ্ছে একের পর এক পূর্বঘোষিত কর্মসূচি। আগামী ১৫ এপ্রিল পর্যন্ত বিএনপির সব ধরনের সাংগঠনিক কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। এ সময়ে কেবল করোনা সচেতনতামূলক কার্যক্রম চলমান থাকবে। শনিবার রাতে দলের স্থায়ী কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

গতকাল বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ স্বাক্ষরিত এক বিবৃতিতে জানানো হয়, দেশব্যাপী দলের সব পর্যায়ে চলমান কমিটি গঠন ও পুনর্গঠন কার্যক্রম আগামী ১৫ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে। তবে করোনাভাইরাস প্রতিরোধে দেশব্যাপী সব রকমের জনসচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রাখা হবে। দেশ ও জাতির বৃহত্তর স্বার্থে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, জাতীয় প্রেস ক্লাব ও ঢাকা রিপোর্টার্স ইউনিটি এবং নয়াপল্টনে ভাসানী মিলনায়তনের বেশির ভাগ সভা-সমাবেশ কর্মসূচি বাতিল করা হয়েছে। একই কারণে গত ১১ মার্চের দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচিও বাতিল করা হয়। কারাবন্দী চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে এ কর্মসূচি ঘোষণা করা হয়েছিল।

ইতিমধ্যেই বিএনপি রাজধানী ঢাকাসহ বিভিন্ন এলাকায় করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লিফলেট বিতরণ কর্মসূচি পালন করে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের সিনিয়র নেতারা এতে নেতৃত্ব দেন।   

সর্বশেষ খবর