সোমবার, ৩০ মার্চ, ২০২০ ০০:০০ টা

কুমিল্লায় চিকিৎসক ও সাংবাদিকদের সুরক্ষা সরঞ্জাম প্রদান

কুমিল্লা প্রতিনিধি

করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় চিকিৎসক ও সাংবাদিকদের সুরক্ষার জন্য সরঞ্জাম দিয়েছেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক কেন্দ্রীয় উপকমিটির সাবেক সদস্য দেলোয়ার হোসেন ফারুক। গতকাল কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. মুজিবুর রহমান ও জেলা সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামানের কাছে ২০০ পারসোনাল প্রোটেক্টিভ ইকুইপমেন্ট (পিপিই) তুলে দেন। এ সময় চিকিৎসকদের জন্য মাস্ক ও হ্যান্ড গ্লাভসও দেওয়া হয়।

এ ছাড়া কুমিল্লায় কর্মরত ৩০০ সাংবাদিকদের জন্য মাস্ক, হ্যান্ড গ্লাভস ও হ্যান্ড স্যানিটাইজার দিয়েছেন। এসব সরঞ্জাম সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দের কাছে হস্তান্তর করেন সাবেক এ ছাত্রলীগ নেতা। এ সময় উপস্থিত ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আ হ ম আহসান উদ্দিন টুটুলসহ অন্যরা।

দেলোয়ার হোসেন ফারুক বলেন, করোনা সংক্রমণে বেশি ঝুঁকিতে রয়েছেন চিকিৎসকরা। এ ছাড়া মাঠে কাজ করতে গিয়ে সাংবাদিকরাও রয়েছেন ঝুঁকিতে। এমন প্রেক্ষাপটে চিকিৎসক ও সাংবাদিকদের পাশে দঁাঁড়ানোর ক্ষুদ্র চেষ্টা করেছি।

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. মুজিবুর রহমান ও জেলা সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামান বলেন, এ মুহূর্তে চিকিৎসকদের নিরাপত্তা নিশ্চিত করতে পিপিইর প্রয়োজন। কিন্তু আমরা সরকারিভাবে যা পেয়েছি, তা পর্যাপ্ত নয়। এমন সময়ে দেলোয়ার হোসেন ফারুক এগিয়ে আসায় জেলা স্বাস্থ্য বিভাগ তার প্রতি কৃতজ্ঞ।

সর্বশেষ খবর