শিরোনাম
বৃহস্পতিবার, ২ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

৩৫ হাজার পরিবারকে মাইজভান্ডারি ট্রাস্টের ত্রাণ ও সুরক্ষা সামগ্রী

নিজস্ব প্রতিবেদক

করোনার কারণে কর্মহীন প্রায় ৩৫ হাজার পরিবারের মাঝে ত্রাণ ও খাদ্যসামগ্রী বিতরণ করেছে সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভান্ডারি ট্রাস্ট। ২২ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত ঢাকা, গাজীপুর, চট্টগ্রাম, নারায়ণগঞ্জ, সিলেট, সুনামগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা, চাঁদপুর, কিশোরগঞ্জ, ময়মনসিংহ, নরসিংদী, নেত্রকোনা, শরীয়তপুর, মাদারীপুর, বরিশাল, রংপুর, রাজশাহীর বিভিন্ন এলাকায় রান্না করা খাবারের পাশাপাশি চাল, ডাল, তেল, আটা, আলু, পিয়াজসহ নিত্যপণ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়। গতকাল মিরপুর শাহ আলীবাগে ত্রাণসামগ্রী বিতরণ করেন ট্রাস্ট চেয়ারম্যান শাহ সুফি মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল হাসানী।

এদিকে ভৈরব জেআর করপোরেশনের উদ্যোগে কমলপুরের ৬৫টি পরিবারের প্রতিটিতে ১০ কেজি করে চাল, ২ কেজি ডাল, পিয়াজ, আটা, তেল, চিনি ও সাবান বিতরণ করা হয়।

রাজধানীতে ত্রাণ বিতরণ : রাজধানীর দনিয়া এলাকায় ৫০ দুস্থ পরিবারে কাছে অন্তত চার দিনের খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছে ‘স্টারস্ অব মুন্সীগঞ্জ ০৭০৯’ নামে ফেসবুকভিত্তিক একটি গ্রুপের সদস্যরা। গতকাল সকাল থেকে দুপুর পর্যন্ত গ্রুপটির সদস্যরা দনিয়া এলাকার এসব পরিবারের বাসায় বাসায় গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছে। খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে- চার কেজি চাল, এক কেজি আটা, দুই কেজি আলু, আধা কেজি ডাল, আধা কেজি পিয়াজ, আধা লিটার সয়াবিন তেল, আধা কেজি লবণ ও একটি হাত ধোয়ার সাবান। খাদ্যসামগ্রী বিতরণের সময় উপস্থিত ছিলেন- গ্রুপ এডমিন আরাফাত মুন্না, সি এম সায়মন, মডারেটর শোয়েব সবুজ, জহির রায়হান, গ্রুপ সদস্য আশিকুর রহমান, সিমান্ত আসিফ, আতিকুল ইসলাম দিপু, হাসান অনির ও হাসিব রহমান। এদিকে, ঢাকা দক্ষিণ সিটির ৫৯নং ওয়ার্ড কাউন্সিলর আকাশ কুমার ভৌমিক গতকাল কদমতলীর ঢাকা ম্যাচ কলোনি, চাঁদ টেক্সটাইল, ওয়াসা রেললাইন বস্তি ও ওয়াসা কোয়ার্টারে নিজ উদ্যোগে প্রতি পরিবারকে ৫০০ টাকা, ৫ কেজি চাল, ১ লিটার তেল, ২ কেজি আলু, ১ কেজি লবণ ও ডাল বিতরণ করেন। আগামী ১১ এপ্রিল পর্যন্ত এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে তিনি জানান। এছাড়া মীরহাজীরবাগে তার কাউন্সিলর কার্যালয়ে প্রতিদিন অসহায়দের জন্য খাবারের ব্যবস্থা করা হয়েছে।

সর্বশেষ খবর