বৃহস্পতিবার, ২ এপ্রিল, ২০২০ ০০:০০ টা
আ স ম আবদুর রবের বিবৃতি

অভাবনীয় সংকটে জাতীয় ঐক্য জরুরি

নিজস্ব প্রতিবেদক

জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, করোনায় সৃষ্ট অভাবনীয় সংকটে জাতিকে ঐক্যবদ্ধ হতে হবে। করোনাভাইরাসজনিত মহামারীর কারণে জাতি হিসেবে আমরা এক অভাবনীয় সংকটের সম্মুখীন হয়েছি।

গতকাল এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। আ স ম আবদুর রব বিবৃতিতে বলেন, আমরা কি এই বিপত্তি মোকাবিলার জন্য আবার জাতি হিসেবে ১৯৭১-এর মতো একতাবদ্ধ হতে পারি না? সরকার আর সরকারের বাইরে এখন সবার এক কাতারবন্দী হওয়ার পরিস্থিতি তৈরি হয়েছে। সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক, অর্থনৈতিক সব ভেদাভেদ ভুলে এখন সবার একজোট হওয়ার সময়। তিনি বলেন, যিনি চিকিৎসক বা চিকিৎসার সঙ্গে জড়িত তিনি তো বটেই এ ছাড়াও সমাজের প্রতিটি অংশকেই এই প্রচেষ্টার সঙ্গে একাত্ম হতে হবে।

 তিনি বলেন, সরকার করোনা প্রটোকল অনুযায়ী সবার বিচরণ সীমিত করে তাদেরকে ঘরে আবদ্ধ রেখেই নিজের একক প্রচেষ্টায় এই বিপদ থেকে উত্তরণের পথ খুঁজছে। এতে বৃহত্তর জনগোষ্ঠী জাতীয় প্রয়াসের সঙ্গে একাত্ম হচ্ছে না। সবাই ঘরে থাকাটাই জাতীয় কর্তব্য পালন বলে মনে করছে এবং সরকার, চিকিৎসক আর প্রশাসনের ওপর বাকি দায়িত্ব চাপিয়ে দিয়েছে। তিনি বলেন, যিনি যে পেশায়ই থাকুন না কেন, সবাইকে এই সংকটে ভূমিকা নিতে হবে। আমরা ’৭১-এ এরকম ঐক্যই গড়ে তুলেছিলাম। স্মর্তব্য আমরা সবাই অস্ত্র হাতে যুদ্ধে যাইনি, দেশের ভিতরে থেকেও নিজ নিজ অবস্থানে হতে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছি। তেমনি আজও সবার রাস্তায় বেরিয়ে চিকিৎসাসেবা দিতে ঝাঁপিয়ে পড়তে হবে না, কায়মনোবাক্যে আমাদের এই প্রয়াসে নিজেকে শামিল করতে হবে।

সর্বশেষ খবর